ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সাকিবের সঙ্গী হতে চান সানজামুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৭, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৫৮, ১০ জানুয়ারি ২০১৮

সানজামুল ইসলামকে দলে সুযোগ পেতে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে বিপিএলে ভালো করা নাজমুল ইসলামের সঙ্গে। অভিজ্ঞতায় তিনি পেছনে ফেলেছেন নাজমুলকে। এখন সানজামুল পারবেন সাকিব আল হাসানের ‘সঙ্গী’ হতে?

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ দলের স্পিন আক্রমণ সামলেছেন আবদুর রাজ্জাক ও সাকিব। একসঙ্গে খেলা ১১৩টি ওয়ানডেতে দু’জনের মোট উইকেট শিকারের সংখ্যা ২৮৭টি। ২৮টি টি-টোয়েন্টিতে ৭৭।

২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে জাতীয় দলের দরজাটা বন্ধ হয়ে গেছে রাজ্জাকের। তাঁর বিকল্প হিসেবে গত তিন বছরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছেন তাইজুল ইসলাম, আরাফাত সানি, সাকলাইন সজীব, মোশাররফ হোসেন ও সানজামুল।

সাকিবের সঙ্গে আরেকজন বাঁহাতি স্পিনার কেন যেন থিতু হতে পারছেন না বাংলাদেশ দলে। মাত্র একটি ওয়ানডে খেলায় সানজামুল চান এই শূন্যতা পূরণ করতে। তিনি বলেন, রাজ্জাক ভাই যাওয়ার পর থেকে সানি ভাই ভালো করছিলেন। কিন্তু বোলিং অ্যাকশন অবৈধ হওয়ায় থেমে গেছেন। এখন আমার সুযোগ এসেছে। আমি সর্বোচ্চ চেষ্টা করব যেন স্পিনে সাকিব ভাইয়ের সঙ্গী হিসেবে বাংলাদেশ দলে থাকতে পারি।’

সানি বাদে অন্যরা যথেষ্ট সুযোগ পেয়েছেন কি না, সেটি নিয়ে অবশ্য প্রশ্ন তোলা যায়। সবচেয়ে বেশি আক্ষেপ হওয়ার কথা তাইজুলের। টেস্টের মতো ওয়ানডেতেও স্বপ্নের সূচনা হয়েছিল তাঁর। ওয়ানডে অভিষেকে হ্যাটট্রিক করার প্রথম কৃতিত্ব তাঁর। দুর্দান্ত শুরুর পরও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে উপেক্ষিত তাইজুল এখন শুধুই ‘টেস্ট বোলার’! সাকলাইন-মোশাররফকেও ব্যর্থতা পুষিয়ে দেওয়ার সুযোগ দেওয়া হয়নি খুব একটা। সানজামুল কতটা ব্যতিক্রম হতে পারেন সেটিই কথা।

 

কেআই/টিকে 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি