ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সারোগেসি থেকে সিঙ্গল ফাদার, ‘বাবা বেবি ও’র ট্রেলার প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭, ২৪ জানুয়ারি ২০২২ | আপডেট: ১০:৩৬, ২৪ জানুয়ারি ২০২২

প্রেম, বিয়ে নয়, মেঘ রোদ্দুর চট্টোপাধ্যায় চেয়েছিলেন বাবা হতে। যেমন ভাবা, তেমন কাজ। গোটা বাড়ি জুড়ে দুধের বোতল, খেলনায় ছড়াছড়ি। কখনও কেকের ওপর উড়ে এসে পড়ছে হেলিকপ্টার, আবার কখনও অফিসের ব্যাগ থেকে বেরোচ্ছে বাচ্চাদের জিনিস। ব্যাকগ্রাউন্ডে বাজছে, ‘বাবা হওয়া এত সোজা নয়.. যেমনটা মনে হয়’।

তারপরেও সারোগেসির সাহায্যে বাবা হলেন মেঘ রোদ্দুর চট্টোপাধ্যায় তথা যিশু সেনগুপ্ত। তাও আবার একটি নয়, দুটি সন্তানের বাবা। তবে ‘বাবা হওয়া কি অত সোজা’? তাও আবার ‘সিঙ্গল ফাদার’। বেশ ঝামেলাতেই আছেন তিনি। এক হাতে দুই শিশুকে সামলানো, তার উপরে এমন একজনের প্রেমে পড়েছেন যিনি শিশুদের দেখে দূরে পালান? সব মিলিয়ে কঠিন তো বটেই। আর সেই গল্পই নিয়ে আসছেন অরিত্র মুখোপাধ্যায়।

জিনিয়া সেনের লেখনীতে অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় উইন্ডোজ প্রোডাকশনসের ঘর থেকে আসছে টালিউড সিনেমা ‘বাবা বেবি ও...’। সিনেমার মুখ্যভূমিকায় রয়েছেন যীশু সেনগুপ্ত ও শোলাঙ্কি রায়। 

এই সিনেমার হাত ধরেই বড়পর্দায় পা রাখছেন শোলাঙ্কি। গল্পের শুরু হয় যীশু ওরফে মেঘ রোদ্দুর চট্টোপাধ্যায় ও তাঁর দুই সন্তানকে নিয়ে। সারোগেসি পদ্ধতিতে দুই সন্তানের বাবা মেঘ। কিন্তু বিয়ে করবেন না তিনি। ‘সিঙ্গল ফাদার’ মেঘ যখন দুই সন্তানকে সামলাতে হিমশিম, তখন তাঁর আলাপ হয় বৃষ্টির সঙ্গে। বছর ৪০-এর মেঘ প্রেমে পড়ে ২০-র যুবতীর। অথচ বৃষ্টির জীবনে রয়েছে অন্য মানুষ!

কেবল যীশু বা শোলাঙ্কি নয়, সিনেমাতে রয়েছেন গৌরব চট্টোপাধ্যায়, মৈনাক বন্দ্যোপাধ্যায়, রেশমী সেন, বিদিপ্তা চক্রবর্তী, রজত গঙ্গোপাধ্যায়রা। 

এরই মধ্যে রোববার সিনেমাটির প্রথম ট্রেলার প্রকাশ পেয়েছে। যিশুর বাবা হওয়া থেকে শুরু করে শোলাঙ্কি রায়ের প্রতি তাঁর অনুরাগের টুকরো টুকরো ঝলকের দেখা মিলেছে ট্রেলারে।

বাবা হওয়া যেমন সহজ নয়, তেমনই প্রেমে সফল হওয়াও বেশ কঠিন- তাই ফুটে উঠেছে গল্পে। শোলাঙ্কির প্রেমিকের জন্য দুই সন্তানের বাবা বারবার প্রেম থেকে দূরে সরে যাচ্ছেন। তার উপরে শিশুদের পছন্দ করেন না শোলাঙ্কি ওরফে বৃষ্টি। তাদের কান্নায় নায়িকার মাথাব্যথা বেড়ে যায়।

কী হবে নায়ক-নায়িকার? ‘হবে এক মিষ্টি মধুর প্রেমের উপাখ্যান?’ নাকি দুই সন্তানকে বড় করতে করতে একাই থেকে যাবেন যিশু ওরফে মেঘ? তা জানতে দেখতে হবে সিনেমাটি।

সিনেমাটি নিয়ে অরিত্র বলেন, “প্রেমের ঋতুকে উদযাপন করার জন্য একটা প্রেমের গল্পের থেকে ভালো আর কীই বা হতে পারে! এই সিনেমাটা পারিবারিক কিন্তু সেই সঙ্গে একটা বার্তাও রয়েছে। ট্রেলার দেখেই সেটা মানুষ কিছুটা আঁচ করতে পারবেন।”

শোলাঙ্কি বলেন, “বড়পর্দায় এটা আমার প্রথম কাজ। সিনেমার বিষয়বস্তুটা এত অন্যরকম যে সেটা আমায় খুব আকর্ষণ করেছিল। যীশুদার সঙ্গে কাজ করে ভীষণ ভালো লেগেছে। আশা করি পর্দায় দর্শকদের আমাদের রসায়ন ভালো লাগবে।”

বেশ অনেকদিন পর ফের টালিউডে যীশুর সিনেমা মুক্তি পাচ্ছে। এ প্রসঙ্গে অভিনেতা বলেন, “প্রায় আড়াই বছর পর ফের বাংলায় আমার সিনেমা মুক্তি পাচ্ছে। আমি ভীষণভাবে অপেক্ষা করছি সিনেমাটার জন্য। আশা করি দর্শকদের ট্রেলারটা ভালো লাগবে।”

আগামী ৪ ফেব্রুয়ারি ‘বাবা বেবি ও’ মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। নতুন প্রেম ও বাৎসল্যের গল্প নিয়ে আসছে উইন্ডোজ প্রোডাকশনসের পরিবার। গল্পটি লিখেছেন শিবপ্রসাদের স্ত্রী জিনিয়া সেন।

সূত্র: আনন্দবাজার. জি২৪
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি