ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সালাম দিয়ে রমজানের শুভেচ্ছা জানালেন ট্রুডো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৮, ২৫ এপ্রিল ২০২০ | আপডেট: ১৭:০১, ২৫ এপ্রিল ২০২০

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সালাম দিয়ে বিশ্বের মুসলিমদের রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন। এক ভিডিও বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান। শুরুতেই তিনি বলেন, আসসালামু আলাইকুম।

বার্তায় তিনি, প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান মাস উপলক্ষে নিজের দেশ এবং বিশ্বের সব মুসলিমকে শুভেচ্ছা জানিয়েছেন কানাডার এই প্রধানমন্ত্রী।

শুক্রবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজ এবং টুইটার আইডিতে এই ভিডিও বার্তায় মুসলিমদের শুভেচ্ছা এবং সম্মান প্রদর্শনের আহ্বান জানান জাস্টিন ট্রুডো।

ট্রুডো বলেন, আসসালামু আলাইকুম। কানাডা ও বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানরা আজ (শুক্রবার) থেকে রোজা রাখা শুরু করছেন। সারাদিন রোজা শেষে সন্ধ্যায় তা ভাঙবেন তারা। এছাড়া পুরো মাস ইবাদত করবেন। তাই এই রমজান উপলক্ষে মুসলিমদের প্রতি ইসলামের মূল্যবোধ অনুযায়ী যথযাথ সম্মান প্রদর্শনের আহ্বান জানাচ্ছি।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে এবারের রোজা যেকোনো সময়ের চেয়ে আলাদা। সে প্রসঙ্গ তুলে ধরে কানাডার প্রধানমন্ত্রী বলেন, নিঃসন্দেহে এবারের রমজান হবে সম্পূর্ণ আলাদা। আমি জানি মানুষ তাদের জীবনে রমজানের প্রকৃত অর্থ খুঁজে বের করবে।

তিনি বলেন, কানাডার মুসলিমরা সবসময়ই আমাদের এই দেশকে তুলনামূলক ভালো ও শক্তিশালী হিসেবে গড়ে তুলতে অবদান রাখছেন। এ মাসেও এর ব্যতিক্রম হবে না। এদিকে এবার বাসায় থেকে ইফতার করার আহ্বানও জানিয়েছেন তিনি।

ট্রুডো বলেন, এবার বাসায় থেকে রোজা পালন করুন। মসজিদ বা কমিউনিটি সেন্টারে বন্ধুদের সঙ্গে ইফতার না করে তাদের সঙ্গে অনলাইনে যুক্ত হন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি