ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সিআইপি কার্ড পেলেন আবু নোমান হাওলাদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৩ সেপ্টেম্বর ২০১৮

দেশের ‘অর্থনীতিতে গুরুত্বপূর্ণ’ অবদান রাখায় ২০১৬ সালের জন্য সিআইপি (কমার্শিয়াল ইমপরটেন্ট পারসন) মনোনীত হয়েছেন বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেডের (বিবিএস) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আজ বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে আবু নোমান হাওলাদারের হাতে সিআইপি কার্ড ও সম্মাননাপত্র তুলে দেন।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড বাংলাদেশে প্রি-ইঞ্জিনিয়ার্ড স্টিল বিল্ডিং ম্যানুফ্যাকচারিং খাতের একটি বহুল পরিচিত নাম। ২০০৩ সালে কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির উৎপাদিত পণ্য আইএসও ৯০০১:২০১৫ সনদপ্রাপ্ত।

প্রকৌশলী মো. আবু নোমান হাওলাদার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতক পাশ করার পরপরই কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে গাজীপুরের শ্রীপুরে গড়ে তোলেন বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

পরবর্তীতে বিবিএস কেবলস লিমিটেড, হেলিক্স ওয়্যার অ্যান্ড কেবলস লিমিটেড, বিবিএস মেটালার্জিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জিয়ামিন রিফেক্টিভ ইন্স্যুলেশন নামে কয়েকটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন।

পারিবারিক ব্যবসা হিসেবে গাজীপুরের শ্রীপুরে গড়ে তোলেন নাহী অ্যালুমিনিয়াম ডায়নামিক কারস লিমিটেড নামে কয়েকটি শিল্প প্রতিষ্ঠান। তিনি বর্তমানে স্টীল বিল্ডিং ম্যানুফ্যাকচারার্স বিজনেস এশিয়া অ্যাওয়ার্ড, ফিন্যানসিয়াল মিরর কর্তৃক ন্যাশনাল বিজনেস অ্যাওয়ার্ড এবং বাংলাদেশ ট্রেড ক্যাটালগ (বিটিসি) কর্তৃক গোল্ডেন পেন অ্যাওয়ার্ডে ভূষিত হন।

আরকে// এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি