ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

সিঙ্গাপুরে একদিনে রেকর্ড শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:০০, ২০ এপ্রিল ২০২০

সিঙ্গাপুরে অনেকটা নিয়ন্ত্রণের পর আবারও দাপট দেখিয়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। শুরুর দিকে প্রথম ধাক্কা সামলাতে পারলেও দ্বিতীয় দফায় হুমকি হয়ে দাঁড়িয়েছে ভাইরাসটি। 

দ্বীপরাষ্ট্রটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম স্ট্রেইটস টাইমস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দীর্ঘ চার মাস পর একদিনে সর্বোচ্চ আক্রান্তের ঘটনা ঘটেছে। এসময় দেশটিতে প্রায় দেড় হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মাত্র ১৬ জন সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা। বাকিরা বিদেশী শ্রমিক। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ১৪ জন। আক্রান্তদের মধ্যে বাংলাদেশি রয়েছে কয়েকশ। 

তবে আক্রান্তের তুলনায় মৃতের সংখ্যা অনেক কম। এখন পর্যন্ত সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৬৮ জন। চিকিৎসাধীন প্রায় ৩ হাজার। 

শুরুর দিকে চীনের বাহিরে যেসকল দেশ ও অঞ্চলে করোনা শনাক্ত হয়, সিঙ্গাপুর তার অন্যতম। চলতি বছরের জানুয়ারির প্রথম দিকে প্রথম ভাইরাসটি শনাক্ত হয়। উন্নত চিকিৎসা ব্যবস্থায় বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হয়। কিন্তু এপ্রিলের শেষের দিকে এসে নতুন করে এ সংক্রমণের হার চিন্তায় ফেলেছে সেখানকার স্বাস্থ্য বিভাগকে। 

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বের ১ লাখ প্রায় ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত ২৪ লাখ ৫ হাজার ১২৭ জন। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন সোয়া ছয় লাখের বেশি মানুষ।  

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি