ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা মামলা: দুই ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ শুরু

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৬, ২৭ অক্টোবর ২০২১

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ষষ্ট দফার তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ ও মোহাম্মদ দেলোয়ার হোসেনের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।

বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে দশটায় এই মামলার বিচারিক কার্যক্রম কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে শুরু হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ আসামিকে কড়া নিরাপত্তায় আদালতে নিয়ে আসা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, বুধবার মেজর অবঃ সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিন সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। আজ স্বাক্ষীর তালিকায় রয়েছেন কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এবং মোহাম্মদ দেলোয়ার হোসেন। 

এই দুই বিচারক সিনহা হত্যা মামলার ১৫ আসামির মধ্যে ১২ জনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। এছাড়াও আজ স্বাক্ষীর তালিকায় রয়েছে পুলিশের এসআই কামাল হোসেন ও কনস্টেবল মোশাররফ। 

পিপি ফরিদুল আলম আরও জানান, আজ এই চারজন ছাড়াও আরও দুইজন স্বাক্ষীকে আদালতে উপস্থাপন করা হবে।

এই মামলায় গতকাল মঙ্গলবার ১৪ জন স্বাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এ পর্যন্ত মোট ৫৭ জন স্বাক্ষী আদালতে সাক্ষ্য দিলেন।  

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি