ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্ক ষান্মাসিক সভা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১০, ২৪ আগস্ট ২০২০

সিরাজগঞ্জে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহনে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। অক্সফ্যামের অর্থায়নে মানবমুক্তি সংস্থার আয়োজনে এটি সম্পন্ন হয়েছে।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের সয়দাবাদে মানবমুক্তি সংস্থার সভাকক্ষের এ অনুষ্ঠানে এসডিজি বাস্তবায়নে জেলা নেটওয়ার্কের সভাপতি রহিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবমুক্তি সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ বাহার। 

নেটওয়ার্কের উপদেষ্টা গোলাম রব্বানী বাবু, সাংস্কতক কর্মী মমিন বাবু, রিকল প্রকল্প সমন্বয়কারী গুরু দাস বিশ্বাস, রাজিব সিদ্দিকী, সিরাজগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, নেটওয়ার্কের সেক্রেটারী সহিদুল ইসলাম, শিক্ষক আবু তালেব প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বাংলাদেশে এসডিজির ১৭টি লক্ষমাত্রার মধ্যে দারিদ্র বিমোচন, ক্ষুদা মুক্ত, মানসম্মত শিক্ষা, নারী-পুরুষের সমতা, নিরাপদ পানি ও পয় নিস্কাষন সহ ৮টি প্রকল্প প্রাধান্য দিয়ে সরকারের পাশাপাশি এই কমিটি কাজ করে যাচ্ছে। এসব লক্ষমাত্রা অর্জনের লক্ষে সমস্যা ও সম্ভবনা চিন্থিত করে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সাথে যোগাযোগ করে সকল কর্মকান্ড বাস্তবায়ন করতে হবে। এতে সরকারী সুবিধা সর্বস্তরে প্রাপ্তির জন্য স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত করতে অনুষ্ঠানে আলোচকরা গুরুত্বারোপ করেন।
কেআই//   
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি