ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে ডাঃ আমজাদ হোসেন স্মরণে চৌহালীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৮, ১০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২৩:১০, ১০ সেপ্টেম্বর ২০১৮

পাকিস্তান সরকারের বাধা ডিঙ্গিয়ে দেশের শিল্প কারখানা স্থাপনের প্রথম উদ্যোক্তা, মানবহিতৈষী কর্মবীর ডাঃ মীর আমজাদ হোসেনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।   

এই উপলক্ষে সোমবার সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনার দুর্গম চরাঞ্চলের অসহায় রোগীদের বিনামূল্যে  চিকিৎসা সহায়তায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।     

বিটিএমএ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মীর আমজাদ হোসেনের প্রতিষ্ঠিত দক্ষিন এশিয়ার বৃহৎ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের উদ্যোগে এই ক্যাম্প পরিচালিত হয়।  

চৌহালী উপজেলার রেহাইপুকুরিয়া শহীদ শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা হতে নাক, কান, গলা, সার্জারী, শিশুরোগ, মেডিসিন, গাইনী, ডেন্টালসহ ২০ সদস্য বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক টিম দুপুর ২টা পর্যন্ত অসহায় রোগী দেখেন এবং চিকিৎসাপত্র এবং ওষুধ প্রদান করেন।

এ সময় মেডিক্যাল টিমের প্রধান খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্লাড ট্রান্সমিউশন মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডাঃ শহিদুল ইসলাম জানান, প্রতি বছরের ন্যায় এবারও আমাদের পরিচালনা পরিষদের নির্দেশে চরাঞ্চলের অসহায় মানুষের সেবায় বিনামুল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন হয়েছে। এবার ৭ শতাধিক রোগী দেখা হয়। 

প্রয়াত চিকিৎসক আমজাদ হোসেন এনায়েতপুরে হোসেন মানব সেবায় অলাভজনক খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও তিনি ছিলেন, সিআইপি ও দেশের অন্যতম শিল্প উদ্যোক্তাসহ শিক্ষা, চিকিৎসা বিস্তার এবং সামাজিক অনেক উন্নয়ন কর্মকান্ডে জাতীয় আন্তর্জাতিকভাবে ভূমিকা পালন করে গেছেন।   

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি