ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুনামগঞ্জে হাওরে নৌকাডুবি: ৯ জনের লাশ উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২১, ২৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১২:০৪, ২৫ সেপ্টেম্বর ২০১৯

সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়াকুটা হাওরে মঙ্গলবার সন্ধ্যায় যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় আরও চার জনের লাশ উদ্বার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ জনে। আরও এক মহিলা শিশুসহ দুইজন নিখোঁজ রয়েছেন। 

উদ্বার হওয়া বাকি চারজন হলেন মাছিমপুর গ্রামের জাসদের মেয়ে শান্তা মনি (৩), আরজ আলীর স্ত্রী রহিতুন্নেছা (৩৫) আফজাল হোসেনের ছেলে আসাদ(৫) এবং পেরুয়া গ্রামের নসীবুল্লার স্ত্রী করিমা বিবি (৭৮)।

গতকাল মঙ্গলবার রাতে উদ্বার হওয়া চার শিশু হলো- রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রামের বাবুলের শিশুপুত্র শামীম (২) বদরুলের শিশু ছেলে আবির(৩), পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলে শিশু ছেলে আজম (২) এবং নোয়াগ্রামের আফজাল হোসেনের শিশু ছেলে সোহান। 

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, ইঞ্জিনচালিত একটি নৌকা দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে যাচ্ছিল। নৌকায় নারী-পুরুষ ও শিশুসহ ৩১জন যাত্রী ছিলেন। পথে কালিয়াকুটা হাওরের আইনুল বিলে নৌকাটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন মানুষদের উদ্ধারের চেষ্টা চালান। রাত সাড়ে নয়টা পর্যন্ত চারজনের লাশ উদ্ধার করা হয়। তারা সবাই শিশু।

গতকাল রাতে রফিনগর ইউপির চেয়ারম্যান রেজওয়ান খান জানান, নৌকাতে ৩১জন যাত্রী ছিলেন। নৌকা ডুবে যাওয়ার পর ৬ শিশুসহ ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকি আরও ১জন নিখোঁজ আছেন।

সুনামগঞ্জের দিরাই উপজেলার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) বেলায়েত হোসেন জানান, ঝড়ের করলে পড়ে নৌকা ডুবির ঘটনায় ৬ শিশুসহ ৯ মরদেহ উদ্ধার করা হয়েছে। হাওরে উদ্ধার অভিযান চলছে। এরই মধ্যে ২১জনকে জীবিত উদ্বার করা হয়েছে। আরও ১ জন নিখোঁজ রয়েছেন। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি