ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সুন্দরবন দিবস পালিত

প্রকাশিত : ১৮:৪০, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

জলবায়ু পরিবর্তন, চোরা কারবারী, বনদস্যু ও পরিবেশ দুষণকারীদের হাত থেকে বিশ্ব ঐতিহ্য সুন্দরবন সুরক্ষায় কঠোর আইন প্রয়োগ ও বনবিভাগের সক্ষমতা বৃদ্ধির দাবিতে খুলনায় সুন্দরবন দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন শ্লোগানে নগরীর শহীদ হাদিস পার্ক থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সুন্দরবন একাডেমী, রূপান্তর ও বনবিভাগের যৌথ আয়োজনে সুন্দরবন একাডেমীর পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনার বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদসহ বন বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, সুন্দরবনের সুরক্ষাসহ বিভিন্ন অনিয়ম-দূর্নীতি ও সংকট সমাধানের দাবী-দাওয়া তুলে ধরে দীর্ঘ দেড় দশক স্থানীয়ভাবে ১৪ ফেব্রুয়ারি সুন্দরবন দিবস পালিত হয়ে আসছে। সুন্দরবন আমাদেরকে মায়ের মত আগলে রেখে সব ধরনের দূযোর্গ থেকে রক্সা করে আসছে। বিশ্ব ঐতিহ্যকে সুরক্ষা ও বিশ্বে তুলে ধরতে রাষ্ট্রীয়ভাবে সুন্দরবন দিবস পালনের দাবি জানানো হয়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি