ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুন্দরবনে অনুপ্রবেশের অভিযোগে ৪৯ দর্শনার্থী আটক

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২০, ১২ নভেম্বর ২০১৯

সুন্দরবনে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে ৪টি ট্রলারসহ ৪৯ জন দর্শনার্থীকে আটক করেছে বনবিভাগ।

সোমবার বিকালে বনের ধানসিদ্ধির চর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের রাতে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে নেয়া হয়। তাদের বিরুদ্ধে সিওআর মামলায় জনপ্রতি ১০ হাজার টাকা করে জরিমানা করার কথা জানিয়েছে বনবিভাগ।

চাঁদপাই রেঞ্জ’র সহকারী বন সংরক্ষক মো. শাহিন কবির জানান, দুবলার চরের রাস মেলা উপলক্ষ্যে আটককৃতরা গত ৯ অক্টোবর বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে এবং পাস (অনুমতিপত্র) না নিয়েই অবৈধভাবে দুবলার চরে যায়। সেখান থেকে ১১ অক্টোবর বিকালে ফেরার পথে বনের ধানসিদ্ধির চর এলাকা থেকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় তাদের ব্যবহৃত ৪টি ট্রলারও। আটক এ সব ব্যক্তিদের বাড়ি মোংলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

বন কর্মকর্তা শাহিন কবির বলেন, যেহেতু তারা পাস না নিয়ে অবৈধভাবে সুন্দরবনে অনুপ্রবেশ করেছে তাই তাদেরকে সিওআর মামলার আওতায় নগদ ১০ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হবে।

এর আগে একই অপরাধে গত ৫ অক্টোবর সুন্দরবনের জয়মনি এলাকা থেকে ৩টি ট্রলারসহ বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের ৬০ জনকে আটক করেছিল বনবিভাগ। তাদেরকেও একই আইনে (সিওআর) জনপ্রতি নগদ ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয় বনবিভাগ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি