ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

সুন্দরবনের দুটি হরিণের অঙ্গপ্রত্যঙ্গসহ মাংস উদ্ধার

মোংলা  প্রতিনিধি  

প্রকাশিত : ১৭:৪২, ১৭ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৭:৪৪, ১৭ ফেব্রুয়ারি ২০২২

মোংলা কাস্টগার্ড পশ্চিম জোনের কয়রা স্টেশনের একটি টহল দল সুন্দরবন সংলগ্ন খাসিটানা খাল এলাকায় অভিযান চালিয়ে হরিণের ২টি মাথা, ২টি চামড়া, ২টি ভূড়ি, ৮টি পা’সহ ২ কেজি হরিণের মাংস পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেছে। 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে অভিযান কালে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে সুন্দরবনের চোরা শিকারীরা পালিয়ে যায়।

মোংলা কাস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা লে. কমান্ডার বিএন এম মামুনুর রহমান জানান, সুন্দরবন থেকে চোরা শিকারীরা হরিণ শিকার করে মাংসসহ হরিণের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে বিক্রির জন্য খাসিটানা খাল এলাকায় অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে মোংলা কাস্টগার্ডের কয়রা স্টেশনের একটি টহল দল অভিযানে নামে। বৃহস্পতিবার দুপুরে অভিযান কালে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে সুন্দরবনের চোরা শিকারীরা পালিয়ে যায়। 

এসময়ে তল্লাসী চালিয়ে ঘটনাস্থল থেকে হরিণের ২টি মাথা, ২টি চামড়া, ২টি ভূড়ি, ৮টি পা’সহ ২ কেজি হরিণের মাংস পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত হরিণের মাংস ও হরিণের অঙ্গপ্রতঙ্গ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুন্দরবনের আন্দারমানিক ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি