ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সুবর্ণচরে অবৈধভাবে মজুদকৃত ৫৭ বস্তা সার জব্দ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৮, ১ ডিসেম্বর ২০২১

নোয়াখালীর সুবর্ণচরে অবৈধভাবে মজুদকৃত ৫৭ বস্তা সার উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। এসময় অবৈধ মজুদের দায়ে ভ্রাম্যমান আদালত সার মজুদকারীকে নগদ ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

বুধবার বিকেলে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ভান্ডারী মার্কেট এলাকায় এ সার জব্দ করা হয়। অবৈধ সার মজুদকারী আব্দুর রহমান সোহাগ সুবর্ণচর উপজেলার পুর্বচরবাটা ইউনিয়নের ছমিরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছে।

উপজেলা কৃষি কার্যালয়ের তথ্য মতে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ভান্ডারী মার্কেট এলাকায় মো. আব্দুর সোহাগ নামে এক ব্যবসায়ী লাইসেন্সবিহীন অবৈধ ভাবে সার বিক্রি করে আসছিল। এসময় তাঁর দোকান থেকে মজুদকৃত ৩৪ বস্তা ডিএপি ও ২০ বস্তা টিএসপি সার উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান। 

এসময় ভ্রাম্যমান আদালতে আব্দুর রহমান সোহাগকে ৮ হাজার টাকা জরিমান প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুন অর রশিদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহাব উদ্দিন, মো. কামাল উদ্দিন ও চরজব্বার থানা পুলিশ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৈতী সর্ববিদ্যার সহযোগিতায় জব্দকৃত সার জনপ্রতি ১০ কেজি টিএসপি ও ২০ কেজি ডিএপি করে একই এলাকার ৯০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

কৃষি কর্মকর্তা মো. হারুন অর রশীদ জানান, অবৈধ মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি