ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

সুমনের মুক্তির দাবীতে ছাত্র ইউনিয়নের আল্টিমেটাম

প্রকাশিত : ১৯:৩৬, ১ মার্চ ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী সুমনের মুক্তির দাবীতে ছাত্র ইউনিয়ন আল্টিমেটাম দিয়েছে। একই সঙ্গে এহসান হাবীব সুমনের গ্রেফতার ও মিথ্যা মামলার ঘটনার নিন্দা জানিয়েছে। এ ঘটনায় প্রশাসনের খামখেয়ালীকে দায়ী করে দোষীদের খুঁজে বের করে শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি। শনিবার সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানায় তারা।

ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি মিফতাহ আল ইহসান তূর্য ও সাধারণ সম্পাদক এম এন জুনায়েদ এক যৌথ বিবৃতিতে বলেন, ছাত্রলীগের আভ্যন্তরীণ কোন্দলের জেরে ক্যাম্পাসে সশস্ত্র মহড়ার ঘটনায় গত ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে ক্যাম্পাসে গণগ্রেফতার চালায় পুলিশ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের গ্যারেজে নিজের মোটর বাইক রাখতে আসা এহসান হাবীব সুমনকে পুলিশ তুলে নিয়ে যায়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এগারোতম ব্যাচের ছাত্র সুমন কোনো রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন না। টিউশনি ও বিভিন্ন কোচিং সেন্টারে পড়িয়ে নিজের ও পরিবারের খরচ বহন করতেন সুমন। পিতৃহীন সুমন পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি। সুমনের বিধবা মা ও প্রতিবন্ধী বোন সুমনের টিউশনির টাকার ওপর নির্ভরশীল।

ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দরা বলেন, সুমনের মতো নিরপরাধ শিক্ষার্থীদের এমন হয়রানি বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালী ও প্রকৃত সন্ত্রাসীদের আড়াল করার চেষ্টা। আগামী ৪৮ ঘন্টার মধ্যে জবি শিক্ষার্থী সুমনের মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে ছাত্র ইউনিয়ন সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি