ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক কমেছে দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৬, ৩ সেপ্টেম্বর ২০১৮

লেনদেন ও সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ২০৫টির, আর ৪১টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৫৯০ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৭০৭ কোটি ৮৯ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও।
সিএসইতে লেনদেন হওয়া ২২৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১২৭টির, আর ৩০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ৪ সেপ্টেম্বর।
শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিটি এই জবাব দেয়।

শেয়ার কেনার ঘোষণা
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের একজন পরিচালক ১ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এ শেয়ার কিনবেন।
দ্য পেনিনসুলা চিটাগাং
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৬ সেপ্টেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১০ সেপ্টেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ভিএফএস থ্রেড ডায়িং
সেকেন্ডারি মার্কেটে ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ৯ সেপ্টেম্বর। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে পুঁজিবাজারে ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে ২২ কোটি টাকা উত্তোলন করেছে।
স্পট মার্কেটের খবর
৪ ও ৫ সেপ্টেম্বর ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি