ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সেন্টমার্টিন থেকে ১২ লাখ পিস ইয়াবাসহ আগ্নেয়াস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৯, ১৮ জানুয়ারি ২০২২

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন সাগর থেকে ১১ লাখ ৯৫ হাজার ৬শ' পিস ইয়াবাসহ ভারি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে টেকনাফ সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের বঙ্গোপসাগরের ২ নটিক্যাল মাইল দূরে একটি ফিশিং বোট তল্লাশি করে এসব ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

এসময় ৩০ রাউন্ড গুলিসহ ২ ম্যাগাজিন ও ৩১ বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়। কোস্টগার্ড টেকনাফ স্টেশনে মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈল উল হক।

নাঈল উল হক আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায়নবিসিজি স্টেশন টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন আনুমানিক ২টার দিকে একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ বোটটিকে থামার জন্য সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্ট গার্ড এর বোটকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে।

কোস্ট গার্ড সদস্যরাও পাল্টা গুলি করলে বোট থেকে ইয়াবা পাচারকারীরা সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা ওই বোটটি তল্লাশি করে এসব ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। এ ব্যাপারে ইয়াবা ও আগ্নেয়াস্ত্র টেকনাফ মডেল থানায় হস্তান্তরে প্রক্রিয়াধীন রয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি