ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সোমবার দেখুন ঈদের বিশেষ নাটক ‘অর্কিডের স্বপ্ন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৮, ২৬ আগস্ট ২০১৮

‘জিসান দেখতে সুদর্শন, কিন্তু স্বল্পশিক্ষিত। কারণ, ক্ষমতা। অতি অল্প বয়স থেকে এলাকায় এটা ওটা নিয়ে কোন্দল করতে করতে এখন জিসান ডাকসাইটে মাস্তান। এসব করতে গিয়ে পড়াশোনা হয়নি জিসানের। সেই পাষাণ হৃদয়ের জিসান, ক্যামিলিয়া নামের এই মেয়েটিকে দেখে মুগ্ধ হয়ে যায়। বাসা পর্যন্ত যায় গাড়ির পিছু পিছু। খেয়ালী ক্যামিলিয়া বিষয়টি বুঝতে পারে। শুধু ঐদিনই নয়, প্রায় প্রতিদিনই জিসান ক্যামিলিয়ার আশে পাশে থাকার চেষ্টা করে। শুধু তাই না, ক্যামিলিয়ার মনোযোগ পাবার আশায় অনেক কিছুই করার চেষ্টা করে জিসান। একদিন রেস্টুরেন্ট-এ ওয়েটারের হাত থেকে গ্লাসের পানি ছলকে যাওয়ায় জিসান সেই ওয়েটারের গায়ে হাত তোলে। বিষয়টা পছন্দ হয় না ক্যামিলিয়ার। সে এটা নিয়ে ইচ্ছেমতো কথা শোনায় তাকে। শুধু তাই না এরপর থেকে যেন একপ্রকার গায়েবই হয়ে যায় ক্যামিলিয়া। জিসান ক্যামিলিয়াকে খুঁজতে থাকে পাগলের মতো। অবশেষে খবর পায়, ক্যামিলিয়ারা পুরো পরিবার ঢাকার বাইরে যাচ্ছে। জিসান বাসস্ট্যান্ডে গিয়ে দাঁড়িয়ে থাকে। কিন্তু দেখা মেলে না ক্যামিলিয়ার। হতাশ হয়ে ফিরে আসে জিসান।’ এরকম বিভিন্ন ঘটনাপ্রবাহে চলতে থাকে ‘অর্কিডের স্বপ্ন’ শিরোনামের নাটকের গল্প।

উপন্যাসের চেনা চরিত্র নিয়ে ‘সাহিত্যে প্রেমের গল্প’ শিরোনামের ভিন্নধর্মী আয়োজনের অংশে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ক্যামেলিয়া’ কবিতার ছায়া অবলম্বনে নাটক ‘অর্কিডের স্বপ্ন’।

নাটকটি নাট্যরূপ দিয়েছেন নাজনীন হাসান চুমকী এবং পরিচালনা করেছেন দীপু হাজরা।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আনিসুর রহমান মিলন, গোলাম ফরিদা ছন্দা, আমীন আজাদ, সুজাত শিমুল, আসিফ নজরুল, তাবাস্সুম মিথিলা, সুজিত বিশ্বাস, ইমতিয়াজ মেহেদী হাসান প্রমুখ।

নাটকটি ঈদের ষষ্ঠদিন সোমবার গাজী টিভির ঈদ অনুষ্ঠান মালায় রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি