ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সৌদি প্রবাসীরা নতুন সংকটে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০, ৬ অক্টোবর ২০২০

ভিসার মেয়াদ দেখে টিকেট দেয়ায় সমস্যা মিটলেও নতুন সংকটে পড়েছেন সৌদি প্রবাসীদের কেউ কেউ। যাদের ভিসার মেয়াদ কম তাদেরকেই আগে টিকেট দেয়ায় খুশি অনেকেই। তবে মাত্র একদিন হাতে পাওয়ায় ঢাকার বাইরে থেকে আসা অনেকেই করোনা পরীক্ষা এবং যাত্রার প্রস্তুতি নিয়ে পড়েছেন চরম বিপাকে। 

টিকেট নিতে বিমান ও সৌদি এয়ারলাইন্সের সামনে সৌদি প্রবাসীদের অপেক্ষা। ভিসার মেয়াদ দেখেই টিকেট দেয়া হচ্ছে তাই জটিলতা কেটেছে। এদিন ২০ তারিখ পর্যন্ত যাদের ভিসার মেয়াদ তাদের টিকেট দেয়া হয়েছে।

এই নিয়মে টিকেট পাচ্ছেন প্রায় সবাই। তবে মঙ্গলবার যারা টিকেট পাচ্ছেন তাদের বেশির ভাগেরই ফ্লাইট বুধবার দুপুর ২টায় হওয়ায় সৃষ্টি হয়েছে নতুন জটিলতা। এতো অল্প সময়ে করোনা টেস্টসহ যাওয়ার প্রস্তুতি নেয়া কঠিন বলেই অভিযোগ কারো কারো।

প্রবাসীরা জানান, কাল ৭টার মধ্যে এয়ারপোর্টে ঢুকতে বলেছে, আর এখন করোনা পরীক্ষার জন্য যেতে বললো মহাখালী। ছয় ঘন্টা পর পাওয়া যাবে এই রিপোর্ট। তাই বাসায় ফিরতে ফিরতেই অনেক রাত হয়ে যাবে, কাল সকাল ৭টায় এয়ারপোর্ট কেমন আসবো। 

এদিকে ভিসার মেয়াদ বিবেচনা করে টিকেট দেয়ায় অনেকেই খুশি। 

এক প্রবাসীরা বলেন, আমার ভিসার মেয়াদ আছে ১৮ তারিখ পর্যন্ত। আমাদেরকে লাইন দিতে বলেছে, বিকেলে টিকেট দেয়ার কথা। ভেতরে যারা আছে তাদেরকে দেয়ার পর আমাদেরকে দেয়ার কথা বলেছে।

টিকেট প্রত্যাশী একজন বলেন, যাদের ভিসার মেয়াদ কম আছে তাদেরকে আগে দিচ্ছে আর যাদের সময় বেশি আছে তাদেরকে পড়ে দিচ্ছে এই সিস্টেমে আমরা খুশি।
তবে আরব আমিরাত প্রবাসীদের দুর্ভোগ কাটেনি এখনও। মঙ্গলবারও এয়ার অ্যারাবিয়ান এয়ারলাইন্স অফিসের সামনে টিকেটের জন্য অপেক্ষা করলেও টিকেট পাচ্ছেন না প্রবাসীরা।

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি