ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সৌদিতে ৩ সপ্তাহের কারফিউ জারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪, ২৩ মার্চ ২০২০

সৌদি আরবে করোনা ছড়িয়ে পড়ায় এর সংক্রমণ পরিস্থিতি সামাল দিতে তিন সপ্তাহের জন্য রাত্রিকালীন কারফিউ ঘোষণা করেছে দেশটি। সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজ এক আদেশে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত ২১ দিন এই কারফিউ জারি করেন।

রাজার আদেশে বলা হয়, কারফিউ জারির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তাদের সহযোগিতা করবে দেশটির সামরিক ও বেসামরিক কর্তৃপক্ষ। তবে, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি কর্মকর্তারা কারফিউ'র আওতায় থাকবে না। এর মধ্যে রয়েছে- নিরাপত্তা ও সামরিক কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, স্বাস্থ্য, ফাইন্যান্স, টেলিকমিউনিকেশন, পানি, খাদ্য সেক্টরে কর্মরতরা।

এর আগে, গত ২১ মার্চ থেকে ১৪ দিনের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট এবং বাস, ট্যাক্সি ও ট্রেনসহ সব ধরনের গণপরিবহন বন্ধ রেখেছে সৌদি আরব। গত ১৫ মার্চ থেকে ১৪ দিনের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইটও স্থগিত করেছে দেশটি। মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীসহ সব মসজিদে নামাজ নিষিদ্ধ করা হয়েছে।

সৌদির রাজা সালমান সতর্ক করে দিয়ে বলেছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে আরও কঠিন যুদ্ধ সামনে রয়েছে।

সৌদি আররের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫১১ জন।

এদিকে, সৌদির পাশাপাশি কারফিউ ঘোষণা করেছে কুয়েত ও বাহরাইন সরকার। আর সংযুক্ত আরব আমিরাত আগামী দুই সপ্তাহের জন্য সবধরনের যাত্রীবাহী ও ট্রানজিট ফ্লাইট বাতিল করেছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি