ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

স্থানীয় জনসংখ্যার তিনগুণ রোহিঙ্গা: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ৯ নভেম্বর ২০১৭

কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় যত লোক আছে তার চেয়ে তিনগুণেরও বেশি রেহিঙ্গা সেখানে অবস্থান করছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ বৃহস্পতিবার শেরপুরের নলিতাবাড়ী উপজেলায় আড়াইআনি পুলিশ ফাঁড়ি উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী এসময় বলেন, জনসংখ্যার চেয়ে তিনগুণ বেশি রোহিঙ্গা চলে আসায় সেখানে সামাজিক বিপর্যয় নেমে এসেছে। পাহাড় ও বনভূমি ধ্বংস হচ্ছে। সবমিলিয়ে একটি চ্যালেঞ্জের মুখোমুখি পড়েছে বাংলাদেশ।

মন্ত্রী আরও বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে বাংলাদেশ ও মিয়ানমারের পক্ষ থেকে সমান সংখ্যক সদস্য নিয়ে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠিত হবে। রোহিঙ্গাদের দেশে ফেরত যাবার প্রক্রিয়া এই গ্রুপই ঠিক করবে।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী হেলিকপ্টারে করে নালিতাবাড়ী যান। পরে দুপুরের দিকে আড়াইআনি পুলিশ ফাঁড়ির উদ্বোধন করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী ফজলুল হক, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, ময়মনসিংহ জেলা পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি