ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

স্রোতে ফেরি চলাচল ব্যাহত, দৌলতদিয়ায় দীর্ঘ যানজট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৮, ২০ জুন ২০২২ | আপডেট: ১১:১৯, ২০ জুন ২০২২

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সেইসঙ্গে যান্ত্রিক ত্রুটিতে ৪টি ফেরি  বন্ধ থাকায় এ রুটে ফেরি সংকট দেখা দিয়েছে। 

ফলে সোমবার সকালে দৌলতদিয়ার ৫নং ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারী এবং গোয়ালন্দমোড় মহাসড়কের ৬ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ যানজট দেখা গেছে।

তীব্র স্রোতের কারণে ফেরি পার হতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। এতে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় ওই নৌরুটের সব ধরনের যানবাহনের চাপ পরেছে দৌলতদিয়া-পাটুরিয়া রুটের ফেরিঘাট এলাকায়।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, নদীতে পানি বৃদ্ধির কারণে চলাচল ব্যাহত এবং যান্ত্রিক ত্রুটির কারণে ৪টি ফেরি বন্ধ থাকায় এই সংকট দেখা দিয়েছে। 

বর্তমানে এ নৌরুটে ২০টি ফেরির স্থলে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

অন্যদিকে, রাজবাড়ীতে উজান থেকে নেমে আসা পাহারি ঢল ও অতি বৃষ্টিতে গত ৫ দিন ধরে পদ্মায় পানি বাড়ার কারণে রাজবাড়ীর কয়েক হাজার বিঘা ফসল তলিয়ে আছে। এসব ফসল অপরিপক্ক হওয়ার কারণে কাটতে পারছেন না কৃষকেরা। এতে বড় ধরনের লোকসানের আশঙ্কা করছেন চাষীরা।

গত ২৪ ঘন্টায় পানি উন্নয়ন বোর্ডের দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে ১৩ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে ৮.০৮ সে.মি  উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এভাবে বাড়তে থাকায় আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বিপদসীমার কাছে চলে আসবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি