ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সড়কের ওপর ধানমাড়াই, ট্রলির ধাক্কায় প্রাণ গেল কৃষকের

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৩, ২৮ জুন ২০২০

ঠাকুরগাঁওয়ে পাকা সড়কের ওপর ধান মাড়াইকালে মাহেন্দ্র ট্রলির ধাক্কায় হোলার উল্টে গিয়ে ধন দেব রায় (৩৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রোববার (২৮ জুন) দুপুরে সদর উপজেলার জামালপুর ইউনিয়নের ভোকদগাজী নাওডোবা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিবগঞ্জ-নেকমরদ সড়কের ভোকদগাজী নাওডোবা নামক স্থানে পাকা সড়কের ওপর ধান মাড়াইয়ের কাজ করছিলেন কৃষক ধন দেব। এসময় সারবোঝাই দ্রুত গতির একটি মাহেন্দ্র ট্রলি পেছন থেকে ধানমাড়াই হোলারে ধাক্কা দেয়। এতে ধানমাড়াইয়ের হোলারটি সড়কের পাশে পানিতে উল্টে পড়লে চাপা পড়ে কৃষক ধন দেবের পা ভেঙ্গে যায় এবং গুরুতর আহত হন। স্থানীয় লোকজন দ্রুত তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রওনা হলে পথে ওই কৃষক মারা যায়। নিহত কৃষক ধন দেব রায় সদর উপজেলার বিশ্বাসপুর গ্রামের কটকু রায়ের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, নিহত কৃষকের পরিবার থানায় অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের বিভিন্ন সড়ক-মহাসড়কসহ বাজার ও গ্রাম গঞ্জের ছোট বড় পাকা সড়কের ওপর ধান কাটা মাড়াই, খড় শুকানো ও সিদ্ধধান শুকানোর হিড়িক পড়েছে। আর এরই ওপর দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে বাস, ট্রাক, মিনিবাস, মোটরসাইকেল, রিক্সা-ভ্যান এবং ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন। ফলে এসব যানবাহনের চালকদের সর্বদা দুর্ঘটনার আশংকার মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে। অথচ এর প্রতিকারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় ভুক্তভোগীদের মাঝে ক্ষোভ বৃ্দ্ধি পাচ্ছে। 

বিশেষ করে, রাণীশংকৈল উপজেলায় রাণীশংকৈল-নেকমরদ মহাসড়ক, ধর্মগড় সড়ক, কাতিহার সড়ক, বিরাশি হাট সড়ক, রাউতনগর, গাজিরহাট, গোগর সড়কসহ বিভিন্ন ইউনিয়নের গ্রামের পাকা সড়কগুলোতে চলমান সকল যানবাহন দুর্ঘটনার সম্মুখীন হয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। এছাড়া যারা অসচেতনভাবে এইসব কাজ করছে তারাও থাকছেন দুর্ঘটনার ঝুঁকিতে। 

রোববার কৃষক ধন দেব রায় পাকা সড়কের ওপর ধান মাড়াইকালে মাহেন্দ্র ট্রলির ধাক্কায় নিহত হয়ে তারই প্রমাণ দিয়ে গেলেন। এরপরও সংশ্লিষ্টদের টনক নড়বে কি না সে প্রশ্ন এখন সচেতন মহলের।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি