ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

হাবিপ্রবিতে জেল হত্যা দিবস উপক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫, ৩ নভেম্বর ২০১৮

বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবাধে বিশ্বাসী শিক্ষক পরিষদ এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার স্মরণে জেল হত্যা দিবস পালিত হয়েছে ।

দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে পুস্পমাল্য অর্পণ করা হয়।

বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার  প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়র বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযুদ্ধর চেতনা ও মুল্যবাধ বিশ্বাসী শিক্ষক পরিষদর শিক্ষকবৃন্দ, হাবিপ্রবি শাখার নেতাকর্মী বৃন্দ ও প্রগতিশীল কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ ।

এরপর মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবাধে বিশ্বাসী শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি প্রফসর ড. ভবেদ্র কুমার বিশ্বাস এর সভাপতিত্বে  শহীদ মিনার চত্তরে এক অলাচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ হাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক সৌরভ  পাল চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রফসর ড. শ্রীপতি সিকদার, মো. সাইফুল ইসলাম, বাংলাদশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে জাহিদ শিহাব, সিফাত, সরোয়ার জাহান ও প্রগতিশীল কর্মচারী পরিষদের পারভেজ হোসেন।

এ সময় বক্তারা যারা বাংলাদেশের গণতান্ত্রিক শক্তিকে স্তব্দ করে দেয়ার জন্য বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যা করেছিল তাদের বিচার দাবী করেন। যারা স্বাধীনতা বিরোধী পক্ষের এজেন্ডা হয়ে কাজ করছেন তাদেরকে বিচারের আওতায় এনে বাংলাদেশকে কলঙ্কমুক্ত করার আহ্বান জানিয়েছেন । বিশ্ববিদ্যালয়গুলোতেও যেন স্বাধীনতার বিপক্ষের শক্তি মাথা চাড়া দিতে না পারে সেজন্য আশু পদক্ষেপ গ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানান ।

কেআই/  এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি