ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিটের যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ৫ ডিসেম্বর ২০২১

গাজীপুরে যাত্রা শুরু করল দেশের শীর্ষস্থানীয় ডিবিএল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিট। গাজীপুরের মাইমুন কমপ্লেক্সে অবস্থিত ফ্যাক্টরিতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নতুন সম্প্রসারিত ইউনিটের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক এম. এ. জব্বার, ভাইস চেয়ারম্যান এম. এ. রহিম এবং ডিবিএল গ্রুপের বিভিন্ন ইউনিট এর উর্দ্ধতণ কর্মকর্তাবৃন্দ। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯-এর মত বৈশ্বিক মহামারীতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে যেখানে, সেখানে ডিবিএল গ্রুপ নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তুলছে, এটি আমাদের অর্থিনীতির জন্য একটি ইতিবাচক দিক। এই সময়পযোগী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। 

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, আমাদের এই নতুন ইউনিট ক্রেতাদের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদা পূরণে হামজা টেক্সটাইলসকে ফেব্রিকসহ আরো নতুন প্রযুক্তির বিকাশ নিয়ে কাজ করার সুযোগ দেবে। এছাড়াও হামজা টেক্সটাইলস এর উৎপাদন ভিত্তি সম্প্রসারণ করবে ও উৎপাদন খরচ কমাতে অগ্রসর প্রযুক্তির কার্যকারিতা তুলে ধরবে।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি)-এর ৪৪.৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭৬ কোটি টাকা বিনিয়োগে সম্পদ–সাশ্রয়ী প্রযুক্তিসহ এই নতুন ইউনিটটি চালু হল। যেখানে এক হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে বলে আশা করা হচ্ছে। আইএফসির বিনিয়োগে হামজা টেক্সটাইলসের মোট উৎপাদন ক্ষমতা হবে দৈনিক ১৭০ টন। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি