ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলিতে আম্পানের প্রভাবে গুড়ি বৃষ্টি

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৯, ২০ মে ২০২০

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে দিনাজপুরের হিলিতে গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। এতে করে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে। অপরদিকে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে ধানকাটা মাড়াই নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা।

বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। যদিও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে গতকাল থেকেই। এদিকে হঠাৎ করে এমন বৃষ্টিপাত শুরু হওয়ায় বিপাকে পড়েছেন বাজারে ঈদসহ অন্যান্য কেনাকাটা করতে আসা মানুষজন। একইভাবে বিভিন্ন গন্তব্যস্থলে যাওয়ার জন্য বাহির হওয়া মানুষজন বিপাকে পড়েছেন। বৃষ্টিতে ভিজে তাদের যাতায়াত করতে হচ্ছে। 

হিলির কৃষক জাহাঙ্গির হোসেন ও জহুরুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড়ের কারণে ধান কাটতে কয়েকদিন সময় লাগলেও আগেই আমরা ধান কাটা শুরু করে দিয়েছি। কিন্তু আজ গুড়ি গুড়ি বৃষ্টিপাত হওয়ার কারণে মাঠ থেকে ধান কাটা মাড়াই কাজে বিলম্ব হচ্ছে যা দুশ্চিন্তায় ফেলেছে। তবে এই বৃষ্টিতে ধানের তেমন একটা ক্ষতি না হলেও অতিরিক্ত বাতাসের ফলে ধানের বেশ ক্ষতি হবে এটি নিয়ে বেশি দুশ্চিন্তায় আমরা কৃষকরা পড়েছি।
হাকিমপুর উপজেলা কৃষি অফিসার শামীমা নাজনীন বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে এতে করে ধান কাটা মাড়াই বিলম্ব হচ্ছে তবে যদি ঝড় হয় তাহলে ধানের ক্ষতি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর দিনাজপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, ঘুর্নিঝড় আম্পানের তেমন একটা প্রভাব এই অঞ্চলে পড়ার সম্ভাবনা নেই। তবে মাঝে মধ্যে একটু করে বাতাস ও গুড়ি গুড়ি বৃষ্টিপাত হতে পারে। \
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি