ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হিলিতে দুই বাংলার একুশ পালন

প্রকাশিত : ২১:০২, ২১ ফেব্রুয়ারি ২০১৯

‘এপার বাংলা ওপার বাংলা’ বাংলা ভাষার মেল বন্ধনে হই একাকার এমন শ্লোগানে ভারত-বাংলাদেশ যৌথভাবে অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপিত হয়েছে। এতে করে দুই দেশের বাংলা ভাষা ভাষীদের মিলন মেলায় পরিণত হয়েছে দিনাজপুরের হিলি সীমান্তের শূন্য রেখা।

ভারতের উজ্জীবন সোসাইটি এবং বাংলাদেশের হিলির মুক্তিযোদ্ধা সংসদ ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের যৌথ আয়োজনে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় হিলি সীমান্তের শুন্যরেখায় জাতীয় ও কালোপতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসুচীর সুচনা হয়। পরে ভারত ও বাংলাদেশের নেতৃবৃন্দ যৌথভাবে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন।

পরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। ভারতের কবি সাহিত্যিক ও শিল্পিদের সমন্বয়ে ২০ সদস্যর একটি প্রতিনিধি দল যোগদান করেন। এতে ভারত ও বাংলাদেশের শিল্পিবৃন্দ নৃত্য, কবিতা আবৃতি ও দেশাতœবোধক গান পরিবেশন করেন। এদিকে সীমান্তের দু পাড়ে শতশত দর্শনার্থী দাড়িয়ে থেকে অনুষ্টানটি উপভোগ করেন।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন পৌরমেয়র জামিল হোসেন, বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবু নাঈম, হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুনসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি