ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

১০ ইটভাটায় দেশের চাহিদা মেটানো সম্ভব: বনমন্ত্রী

প্রকাশিত : ১৯:৫৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

ইটভাটা বন্ধে নতুন আইন পাস হচ্ছে জানিয়ে পরিবেশ, বন ও জলবায়ুবিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, দেশের অবকাঠামো নির্মাণে সারাদেশে মাত্র ১০টি আধুনিক প্রযুক্তি সংবলিত ইটভাটা থাকলেই যথেষ্ট। এসব ইটভাটায় প্রতিদিন অন্তত এক লাখ ইট তৈরি করা যাবে। বছরের ৩৬৫ দিনই এগুলোতে ইট তৈরি হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, পরিবেশ বিনষ্টকারী বালু ও পাথর উত্তোলনে ব্যবহূত যন্ত্র `বোমা মেশিন` বন্ধে বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তর কর্মকর্তাদের আরও কঠোর হতে হবে।

শনিবার সকালে সিলেটের টিলাগড় এলাকার বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র পরিদর্শন শেষে সিলেট বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

সিলেট বন বিভাগের কর্মকর্তা মনিরুল ইসলামের সভাপতিত্বে ও পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেনের পরিচালনায় ওই সভায় উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভিন্ন রেঞ্জ ও বিটের কর্মকর্তা-কর্মচারীরা।

সভায় মন্ত্রী আরও বলেন, ইটভাটা বন্ধে নতুন আইন প্রণয়নের কাজ চলছে। আগামী সংসদে নতুন আইনটি তোলা হবে এবং পাস হতে পারে।এর আগে মন্ত্রী সিলেটের বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র (চিড়িয়াখানা) ঘুরে দেখেন এবং সার্বিক অবস্থার খোঁজখবর নেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি