ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

১০ দিন বন্ধের ঘোষণায় দৌলতদিয়ায় ট্রাকের জট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৭, ২৭ এপ্রিল ২০২২ | আপডেট: ০৯:১৬, ২৭ এপ্রিল ২০২২

ঈদের আর মাত্র ৬ দিন বাকি। এরই মধ্যে মানুষ ঘরে ফিরতে শুরু করেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে। ২১ জেলার মানুষের ভোগান্তি রোধে বিভিন্ন ধরনের প্রস্তুতি নেওয়ার কথা থাকলেও এ ঈদে তেমন কোন প্রস্তুতি দেখা যায়নি। এদিকে ঈদের আগে পাঁচদিন ও পরে পাঁচদিন পণ্যবাহী ট্রাক বন্ধের ঘোষণার কারণে কয়েকদিন ধরে ট্রাকের সংখ্যা বেড়ে গেছে দৌলতদিয়ায়। 

বুধবার সকাল থেকে ৫নং ফেরিঘাট থেকে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও গোয়ালন্দমোড় মহাসড়কে ৮ শতাধিক যানবাহন যানজটে আটকা পরেছে, এর মধ্যে বেশিভাগই পণ্যবাহী ট্রাক।

এদিকে ফেরি ও ঘাটের সংখ্যা বাড়ানোর কথা থাকলেও এখনও এর কোনটিই বাড়াতে পারেনি বিআইডব্লিউটিসি ও টিএ কতৃপক্ষ। বরং যান্ত্রিক ত্র্রুটির কারণে আরও দুটি ফেরি মেরামতে পাঠানো হয়েছে। 

২১টি ফেরি চলাচলের ঘোষণা দেওয়া হলেও বর্তমানে ১৭টি চলাচল করছে। এরমধ্যে দুটি টানা ফেরি বিকালের পর থেকে বন্ধ রাখা হয়েছে। রাতে ১৫টি ফেরি দিয়ে পারাপার করা হয় যানবাহন। এমনিতেই ঈদের আগে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়ে যায় এরমধ্যেই ফেরির সংখ্যা কমে যাচ্ছে। এ কারণেই প্রতিদিন তৈরি হচ্ছে যানজট।

ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদের আগে ও পরের ১০ দিন পণ্যবাহী ট্রাকের পারাপার বন্ধের কারণে ফেরিঘাটে ট্রাকের সংখ্যা বেড়েছে কয়েকগুণ। এ কারণে যানজট বেড়ে যাচ্ছে। 

এদিকে ফেরি বাড়ানোর কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে দুটি ফেরি মেরামতে পাঠানোয় ফেরির সংখ্যা কমে গেছে। ঈদের তিন চারদিন আগে এ নৌরুটের বহরে ফেরি যোগ হবে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি