ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

২-৩ দিনের মধ্যেই এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ৬ অক্টোবর ২০১৮

২০১৮-১৯ সেশনের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার মোট ১৯টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এ তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এদিকে এমবিবিএস পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ঢাকায় ১০ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, এবারের ভর্তি পরীক্ষায় ঢাকা এবং ঢাকার বাইরে ১৯টি কেন্দ্রে ৬৫ হাজার ৯১৯ জন শিক্ষার্থী ভর্তি ফরম সংগ্রহ করেছিলেন। তবে কিছু শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা ১০ হাজার ৩০০টি।

এদিকে এমবিবিএস ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ১০ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের মধ্যে তিনজন প্রশ্ন বিক্রেতা, তিন শিক্ষার্থী ও চারজন অভিভাবক। বৃহস্পতিবার রাতে রাজধানীর মহাখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- প্রশ্ন বিক্রেতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান, ডেফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এহসানুল হক ও কর কর্মকর্তা আবুল হাসান শান্ত, প্রশ্ন কিনতে আসা শিক্ষার্থী জাহিদুল ইসলাম রনি, রকিবুল হাসান হৃদয় ও মাহিমা আফরোজ।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি