ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২০১৯ বিশ্বকাপে সৌরভের ফেভারিট যে দল…

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ৩ মে ২০১৮

আইপিএল চলছে জোরকদমে। এর মধ্যে ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটের সূচি প্রকাশিত হয়েছে। আইপিএল শেষ হলেই ধীরে ধীরে বিশ্বকাপের আমেজে মজতে শুরু করবে গোটা ক্রিকেটবিশ্ব। একবছর আগে থেকেই দলগুলি পরিকল্পনা করতে শুরু করে দিয়েছে। বিশ্বকাপ নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। কোন দল কাপ জিততে পারে তা খোলাখুলি জানিয়েছেন সৌরভ।

সৌরভ মনে করছেন, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ফেভারিট ভারতই। তিনি বলেন, ২০০৩ ও ২০০৭ সালে বিশ্বকাপে আমরা ফেভারিট হিসাবে গিয়েছি। ২০১১ সালে চ্যাম্পিয়ন হয়েছি। আমাদের দলের গুণমান এত ভালো হয়ে গেছে যে, তা অন্য দলের থেকে আমাদের আলাদা করেছে।

সৌরভের মতে, ভারত যখনই বিশ্বকাপ খেলবে ফেভারিট হিসাবেই মাঠে নামবে। নিজের বই প্রকাশ অনুষ্ঠানে সৌরভ বলেছেন, আমি সেরা শব্দে বিশ্বাস করি না। কারণ বিভিন্ন দল আলাদা পরিবেশে ভালো খেলে। তবে আমাদের দল অত্যন্ত শক্তিশালী। ২০০৩ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ভারত ফাইনালে ওঠে। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে ছিটকে যায় ভারত।

শুধু সৌরভই নন, তার দলের প্রাক্তন দুই সদস্য যুবরাজ সিং ও বীরেন্দ্র শেহওয়াগও মনে করছেন, ২০১৯ বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হতে পারবে। সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলির তুলনা টানতে বললে তা করতে অস্বীকার করেন সৌরভ। দুজনকেই পাওয়া সৌভাগ্যের বলে তিনি ব্যাখ্যা করেছেন। সুনীল গাভাসকরের জায়গা নেন সচিন। পরে রাহুল দ্রাবিড় ছিলেন। এবং এখন কোহলি সেই শূন্যস্থান পূর্ণ করেছেন বলে সৌরভ ব্যাখ্যা করেছেন।

সূত্র: ওয়ান ইন্ডিয়া।

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি