ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৩৭তম বিসিএস : লিখিতের ফল আগামী সপ্তাহের যেকোনো দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ১৯ অক্টোবর ২০১৭

অবশেষে অবসান হতে যাচ্ছে ৩৭তম বিসিএস পরীক্ষার্থীদের প্রতিক্ষার। লিখিত পরীক্ষার ফল খুব শিগগিরই প্রকাশ করা হচ্ছে। মঙ্গলবার ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের পর এ সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহের যেকোনো দিন ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। এমন আভাস পাওয়া গেছে পিএসসি সূত্রে।


সূত্র জানায়, ৩৭ তম বিসিএস পরীক্ষার খাতা মূল্যায়ন ও ফলাফল তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এগুলো এই সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাবে। ৩৭ তম বিসিএসের লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ সম্পর্কে পিএসসির  একজন উর্দ্ধতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল অল্প সময়ের মধ্যে প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফলাফলও চূড়ান্ত পর্যায়ে আছে। দ্রুত প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আগামী সপ্তাহের মধ্যেই ফল প্রকাশের প্রস্তুতি চলছে। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।


সব ঠিক থাকলে আগামী সপ্তাহে যে ৩৭ তম বিসিএসের লিখিতের ফল ঘোষণা করা হবে সেটি নিশ্চিত করেছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। মঙ্গলবার ৩৬ তমের ফল ঘোষণার পর তিনি বলেছিলেন, আগামী সাত দিনের মধ্যে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।


গত বছরের ১ নভেম্বর ৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। বিসিএসের ইতিহাসে ওইবার এতো কম সময়ের মধ্যে প্রথম ধাপের ফল ঘোষণা হয়। গত ৩০ সেপ্টেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী।


মঙ্গলবার প্রকাশিত ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফলে দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন। এছাড়া আরও তিন হাজার ৩০৮ জনকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য অপেক্ষমান রাখা হয়েছে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি