ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৪৫০-৫০০ রানের লক্ষ্য দিলেন সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ০৯:৪৭, ৩ জানুয়ারি ২০২২

মোমিনুল হক সৌরভ

মোমিনুল হক সৌরভ

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে বেশ লড়াকু ক্রিকেটই উপহার দিচ্ছে বাংলাদেশ। এবারই প্রথম সেরা বোলিং করার পর ব্যাট হাতেও ভালো করায় এখন লিড নিতে যাচ্ছে মোমিনুল হকের দল। তবে টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়ে দিলেন, কত রান যথেষ্ট হবে বাংলাদেশের জন্য।

ব্যক্তিগত কারণে ছুটি নেয়ায় নিউজিল্যান্ড সফরে যাননি সাকিব। তবে পরিবারের সঙ্গে সময় উপভোগের পাশাপাশি চোখ রাখছেন মোমিনুলদের খেলাতেও। দলের সঙ্গে না থাকলেও সাকিব যে দলের ব্যাপারে খোঁজখবর রাখতে ভুল করেন না, তা জানান দিলেন এক টুইট বার্তায়।

নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের জবাবে তৃতীয় দিনের দ্বিতীয় সেশন শেষে ৪ উইকেটে ৩১৭ রান তুলে ফেলেছে বাংলাদেশ। স্বাগতিকদের ইনিংস টপকে এখন লিড নিতে ছলেছে টাইগাররা। তবে সাকিবের চাওয়া, বাংলাদেশের ইনিংস থামুক অন্তত ৪৫০ রানে। ৪৫০ বা ৫০০ রান করলে তা লড়াইয়ের জন্য যথেষ্ট হবে বলেই মনে করছেন সাকিব।

টুইট বার্তায় টাইগার অলরাউন্ডার বলেন, ‘উপরের ৩ ব্যাটারই ড্রেসিংরুমে স্বস্তি আর আত্মবিশ্বাস এনে দিয়েছে। এখন দলীয় সংগ্রহকে আরও বড় করার পালা। স্কোর বোর্ডে ৪৫০-৫০০ রান রাখতে পারলে তা ভালো সংগ্রহ হবে।’

নতুন বছরের নতুন গান গেয়ে মোমিনুলরাও হয়তো সাকিবের বলা কথার লক্ষ্যেই ছুটছেন। দলের তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয় ২২৮টি বল খেলে ৭৮ রান করে আউট হলেও সৌরভ ছড়াচ্ছেন দলীয় অধিনায়ক মোমিনুল হক ও লিটন দাস। পরপর ফিফটি তুলে নিয়ে দুজনে ইতমধ্যেই গড়েছেন শতাধিক রানের অনবদ্য জুটি

এর মধ্যে মোমিনুল ৬৭ রানে এবং লিটন দাস ৫৫ রানে ক্রিজে আছেন। এছাড়া নাজমুল হোসাইন শান্ত ১০৯ বলে ৬৪ রান করে, সাদমান ইসলাম ৫৫ বলে ২২ রান করে এবং মুশফিকুর রহিম ৫৫ বলে ১২ রান করে সাজঘরে ফিরেছেন। কিউয়িদের পক্ষে নেইল ওয়াগনর একাই তুলে নিয়েছেন ৩টি উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি