ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২

অধ্যাপক আবদুল মুকতাদির স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ১৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৩৪, ১৬ জানুয়ারি ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের ৩ জন মেধাবী শিক্ষার্থী অধ্যাপক আবদুল মুকতাদির স্মারক বৃত্তিলাভ করেছেন। সোমবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে রসায়ন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড মো. আজিজুর রহমান, ট্রাস্ট ফান্ডের অন্যতম দাতা ড. আবদুল মোনায়েম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি প্রয়াত অধ্যাপক আবদুল মুকতাদির-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

অধ্যাপক আবদুল মুকতাদির ছেলে আব্দুল মতিন জানান, বাবা একজন স্বনামধন্য শিক্ষাবিদ ছিলেন। তিনি যশোর বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে তিনি বায়োকেমিস্ট্রি বিভাগে প্রথম শ্রেণীতে প্রথম হয়েছিলেন। এই জন্য গত এক দশক ধরে এই বিভাগের মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি দেওয়া হয়ে থাকে। 

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আজাদুর রহমান শাকিল, মো. আব্দুর রাকিব ও মো. ছাদিকুল ইসলাম শেখ।

কে আই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি