ঢাকা, ২০১৯-০৭-১৬ ০:২৭:১৩

অস্ট্রেলিয়াকে হারানোর আশায় নটিংহ্যামে টাইগাররা

 প্রকাশিত: ১৫:২৭ ১৯ জুন ২০১৯  

নটিংহ্যামের ট্রেন্টব্রিজে আগামীকাল বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে টেবিলের পাঁচে থাকা বাংলাদেশ। অজিদের হারানোর আশায় গতকাল মঙ্গলবার সকালে টন্টন থেকে নটিংহ্যামে যাত্রা করে টাইগাররা। নটিংহ্যামে পৌঁছে পার্ক প্লাজা হোটেলে উঠেছেন ক্রিকেটাররা।

এ পর্যন্ত বাংলাদেশ দল নিজেদের ৫ ম্যাচের মধ্যে দুইটিতে জিতেছে আর হেরেছে ২টিতে। এর মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে ১টিতে। এখন ৫ পয়েন্টি নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজকে দাপটে হারানোর সুখস্মৃতি রয়েছে বাংলাদেশ দলের। গেল সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়টা প্রত্যাশিতই ছিল। ক্যারিবীয়দের দেওয়া ৩২২ রানের লক্ষ্যে সাকিব আল হাসানের সেঞ্চুরি আর লিটন দাসের তাণ্ডবে ৫১ বল হাতে রেখে জিতে যায় মাশরাফি বাহিনী। গত কয়েক মাসে ক্যারিবিয়ানদের বিপক্ষে নয়বারের দেখায় সাতবারই জিতেছিল বাংলাদেশ দল।

এছাড়া বিশ্বকাপেও বাংলাদেশের পক্ষেই পাল্লা ছিল ভারী। তবে সেমিফাইনালের পথ হিসেবে অনেকটা বাঁচা-মরার লড়াই হওয়ায়, চ্যালেঞ্জটা ছিল কঠিন। সেই চ্যালেঞ্জে বাংলাদেশ যেভাবে জিতেছে, তাতেই ছড়িয়েছে নতুন বার্তা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক খন্দকার জামিল উদ্দিন বলেন, বাংলাদেশের এখনও আশা আছে। আমাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা যদি ধরে রাখতে পারি, তাহলে অবশ্যই আমাদের সম্ভাবনা আছে। এছাড়া, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড-এদের সঙ্গেই আসলে আমাদের লড়াইটা করতে হবে। আসলে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সঙ্গেই আমাদের লড়াইটা হবে শেষ চারে। কারণ আমরা যদি অস্ট্রেলিয়াকে পরবর্তী ম্যাচে পরাজিত করতে পারি তবে কিছুটা সুবিধাজনক অবস্থানে আমরা থকবো। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, দোয়া করতে হবে যেন বৃষ্টির বাগড়ায় আমরা না পরি। বিশেষ করে আফগানিস্তানের মতো দলের সঙ্গে ম্যাচে, যেটা শ্রীলংকার সঙ্গে আমরা কিন্তু ১টা পয়েন্ট একেবারেই হাতছাড়া করেছি। কারণ আমাদের দল যে রকম অবস্থায় আছে, তাতে আমি মনে করি শ্রীলংকার সঙ্গেও আমরা জিততে পারতাম। এতে আরেকটা পয়েন্ট যোগ হতো। ঠিক সে রকম আমাদের ভালো ম্যাচে পরবর্তী যে কয়টা ম্যাচ আছে, আমরা যাতে পুরো ম্যাচ খেলতে পারি। এবং আমাদের কাঙ্খিত লক্ষ্যটা অর্জন করতে পারি, সে ক্ষেত্রে বাংলাদেশের অবশ্যই লড়াইটা হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সঙ্গে। আর পরবর্তী ম্যাচে আমরা যদি অস্ট্রেলিয়াকে হারাতে পারি, তবে আমাদের সম্ভাবনাটা উজ্জ্বল হয়ে দাঁড়াবে।

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম