ঢাকা, ২০১৯-০৭-১৬ ০:২০:৩৪

অস্ট্রেলিয়া শিবিরে সৌম্যের প্রথম আঘাত

 প্রকাশিত: ১৭:৩২ ২০ জুন ২০১৯   আপডেট: ১৯:৩৭ ২০ জুন ২০১৯

কোনভাবেই উইকেট পাচ্ছিলেন না বাংলাদেশি বোলাররা। অবস্থা বেগতিক দেখে ২১তম ওভারে এসে পার্টটাইমার সৌম্য সরকারের হাতে বল তুলে দেন মাশরাফি বিন মর্তুজা। আর অ্যারন ফিঞ্চকে আউট করে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙেন সৌম্য সরকার।

সর্বশেষ ২৯ ওভার শেষে অসিদের সংগ্রহ ১উইকেটে ১৬৫ রান। ওয়ার্নার ৮৭ রান ও উসমান খাজা ১৮ রান নিয়ে ব্যাট করছেন।

মাশরাফি, মোস্তাফিজ, সাকিব, রুবেল মিরাজরা ইনিংসের প্রথম ২০ ওভার বল করেও দলকে ব্রেক থ্রু এনে দিতে ব্যর্থ হন। টুকটাক বোলিং করা জাতীয় দলের ওপেনার সৌম্য বোলিংয়ে এসেই অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ক্যাচ তুলতে বাধ্য করেন।

রুবেলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরার আগে ৫১ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৩ রান করেন ফিঞ্চ। সাজঘরে ফেরার আগে উদ্বোধনীতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন ফিঞ্চ।

এরআগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দূর্দান্ত সূচনা করে অস্ট্রেলিয়া। উইকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকান ওয়ার্নার-ফিঞ্চ।

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যাবেন টাইগাররা।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের তৃতীয় পজিশনে আছে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে ৪ জয়ে অজিদের সংগ্রহ ৮ পয়েন্ট। আর পাঁচ ম্যাচে দুই জয়ে ৫ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

/এনএম/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম