ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

আইসিসিতে ‘ধরা’ খেল সৌরভের ভারত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১ ১৫ অক্টোবর ২০১৯

আইসিসিতে আরও একবার ‘ধরা’ খেল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারতের তীব্র আপত্তির সত্ত্বেও ভবিষ্যৎ সূচির পরবর্তী চক্রে টুর্নামেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আর নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী আইসিসি আয়োজিত টুর্নামেন্টের সংখ্যা বেড়ে গেল আরও দুটি। যা কার্যকর হবে ২০২৩ সাল থেকে ২০৩১ সালের মধ্যেই। 

দীর্ঘদিন ধরেই নিজেদের আয়োজিত টুর্নামেন্টের সংখ্যা বাড়ানোর কথা ভাবছিল বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি। কিন্তু এতে একমাত্র সদস্য হিসেবে বাঁধা দিয়ে আসছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কেননা, আইসিসির টুর্নামেন্ট বেড়ে গেলে স্বাভাবিকভাবেই কমে যাবে দ্বিপক্ষীয় সিরিজ। আর দ্বিপক্ষীয় সিরিজ থেকেই যে মোটা অঙ্কের অর্থ আয় করে ভারতীয় বোর্ড। সেই কারণেই বাঁধা দিয়ে আসছিল তারা। যদিও ভারত ছাড়া বাকি সব বোর্ডই আইসিসির ভাবনাকে ‘স্বাগত’ জানিয়েছিল।

তাইতো শেষ পর্যন্ত ভারতের আপত্তি কানে না তুলে টুর্নামেন্ট বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত করেছে আইসিসি। মঙ্গলবার ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, এক ই-মেইল বার্তায় এই সিদ্ধান্তের প্রবল আপত্তি জানিয়েছে ভারতীয় বোর্ড। তবে সে আপত্তিকে কোন রূপ পাত্তাই দেয়নি আইসিসি। আর এটা নতুন দায়িত্ব পাওয়া সৌরভ গাঙ্গুলীর জন্য শুরুতেই হোঁচট বলা যায়। 
 
জানা গেছে, ২০২৩ থেকে ২০৩১, এই ৮ বছরের নতুন চক্রে আইসিসি ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করবে দুইটি। টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে চারটি। সঙ্গে থাকবে আরও বাড়তি দুটি টুর্নামেন্ট। প্রতি বছর অন্তত একটি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এই ৮ বছরের চক্রে ছেলেদের ৮টি টুর্নামেন্টের পাশাপাশি মেয়েদের জন্যও থাকছে ৮টি টুর্নামেন্ট। এই সময়ে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ছেলে ও মেয়েদের বিভাগেও আয়োজন করা হবে চারটি করে টুর্নামেন্ট।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি