ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ শ্রীলঙ্কা হারলে বাংলাদেশ সুপার ফোরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪ ১৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৭:১৭ ১৭ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর আজ সোমবার আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কা হারলেই বিদায় নেবে তারা এশিয়া কাপ থেকে। আর টাইগাররা সুপার ফোরে উঠে যাবে। তিন দলের গ্রুপে বিশাল এ জয়ে সুবিধাজনক অবস্থানে পৌঁছে গেছে বাংলাদেশ।

এবারের এশিয়া কাপে অংশ নেওয়া ছয় দল খেলছে দুই গ্রুপে ভাগ হয়ে। দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল নিয়ে হবে সুপার ফোর। প্রথম ম্যাচে ১৩৭ রানের বিশাল জয়ে গ্রুপ পর্ব পার করার পথে অনেকখানি এগিয়ে গেছে বাংলাদেশ।

চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের জন্য ম্যাচটি বাচা-মরার লড়াই। কেননা এ ম্যাচে হারলেই নিশ্চিত হয়ে যাবে দুই ম্যাচ হারা শ্রীলঙ্কার বিদায়। এক ম্যাচ হাতে রেখেই শেষ চারে পৌঁছে যাবে আফগানিস্তান ও বাংলাদেশ। যার ফলে বৃহস্পতিবারের বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার গ্রুপের শেষ ম্যাচটি হয়ে যাবে অনর্থক নিয়ম রক্ষার ম্যাচ।

দুই দলের সাম্প্রতিক ফলাফল বলছে সোমবারের ম্যাচটি খেলতে নামার আগে লঙ্কানদের চেয়ে বেশি আত্মবিশ্বাসী থাকবে আফগানরাই। নিজেদের শেষ পাঁচটি ওয়ানডে শ্রীলঙ্কা জিতেছে মাত্র ২টিতে, অন্যদিকে আফগানিস্তানের জয় ৪টি ম্যাচে। যদি দুই দলের প্রতিপক্ষ ও পরিস্থিতি ছিলো পুরোপুরি ভিন্ন, তবু টানা জয় ও টানা পরাজয়ের যে মানসিক পার্থক্য তা ব্যবধান গড়ে দিতে পারে যেকোন সময়।

এসএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি