ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ ৭০০তম ম্যাচটি খেলবেন মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬ ২৭ নভেম্বর ২০১৯

আজ বুধবার বাংলাদেশ সময় রাত দুটায় বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে বার্সেলোনার হয়ে মাঠে নামলেই ৭০০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন ফুটবল তারকা লিওনেল মেসি। আজ জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছে যাবে বার্সেলোনা। যদিও নিজ মাঠেই জার্মান ক্লাবটির মুখোমুখি হবে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

এর আগে বার্সেলোনার হয়ে এই মাইলফলক স্পর্শ করা একমাত্র খেলোয়াড় হলেন জাভি হার্নান্দেস। কাতালান এই ক্লাবটির হয়ে ৭৬৭ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী এই ফুটবলারের। সে হিসেবে মেসি হবেন এই মাইলফলকে পৌঁছা দ্বিতীয় ফুটবলার। এই খেলাগুলোয় মেসি ৬১২টি গোল করেছেন এবং সতীর্থদের গোলে অবদান রেখেছেনৎ ২৪৮ বার।

২০০৪-০৫ মৌসুমে বার্সেলোনার মূল দলে অভিষেক হওয়ায় এবার নিয়ে ক্লাবটির হয়ে ষোলো মৌসুম খেলছেন লিওনেল মেসি। কাতালান এই ক্লাবটির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২০২১ পর্যন্ত রয়েছে।  ক্লাবটির হয়ে নিয়মিত ম্যাচ খেলতে পারলে জাভিকেও পেছনে ফেলে দিতে পারেন ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি।

তবে আজকের ম্যাচ নিয়ে বার্সেলোনা দুশ্চিন্তায় আছে। কারণ আজকের আগ পর্যন্ত চার খেলায় মাত্র চারটি গোল পেয়েছে মেসিরা। এর মধ্যে সুয়ারেজ দুটি ও অধিনায়ক মেসির পা থেকে এসেছে একটি। অপরটি ছিল স্লাভিয়া প্রাগের আত্মঘাতী গোল। কিন্তু শিরোপা পুনরুদ্ধার করতে হলে বাকি ম্যাচগুলোতে বার্সেলোনা দলের সবাইকে মাঠে জ্বলে ওঠতে হবে।

বর্তমানে বার্সার চাইতে এক পয়েন্ট কম নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে আছে ডর্টমুন্ড। তাই আজকের ম্যাচটি মেসিদেরকে জিততেই হবে। তাতে পয়েন্টের ব্যবধানে অনেকটাই এগিয়ে থাকবে কাতালান ক্লাবটি। পরের খেলায় ইন্টারমিলানের মুখোমুখি হবে বার্সেলোনা। 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি