ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

‘আত্মরক্ষায় গুলি করে পুলিশ’(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬ ২০ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:৪৩ ২০ অক্টোবর ২০১৯

ভোলার বোরহানউদ্দিনে মুসুল্লিদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৪ জন নিহত হয়। আহত হয় ২০ পুলিশসহ অন্তত দুই শতাধিক লোক।পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এলাকায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে পুলিশের দাবি আত্মরক্ষায় গুলি ছুড়ে তারা।

ঘটনার পর এবিষয় জানতে চাইলে ভোলার পুলিশ সুপার মোহাম্মদ কায়সার বলেন, মুসুল্লিরা হঠাৎ করে আমাদের উপর হামলা চালায়, আমরা সবাই মিলে একটি মাদ্রাসার কক্ষে আশ্রায় নিই।  যখন তারা আমাদের রুমের জানালা ভেঙে ফেলে, তখন আমরা প্রথমে শটগানের ফাঁকা গুলি ছুড়ি। এতে কাজ না হওয়ায় ওপরের দিকে গুলি চালানো হয়। আমার জানামতে, একজন পুলিশ সদস্য বুকে গুলি লেগে গুরুতর আহত হয়েছেন। আমরা আহত অবস্থায় যাদের হাসপাতালে পাঠিয়েছি।

তিনি আরো বলেন, ১৮ অক্টোবর ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে স্ট্যাটাস দেয়ার অভিযোগ ওঠে বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের বিরুদ্ধে। পরে বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় এসে তার আইডি হ্যাক হয়েছে বলে জিডি করেন। বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ বিপ্লব চন্দ্রকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ, বিজিবি ও কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে।

অভিযোগ উঠেছে, গত শুক্রবার বিকেলে বিপ্লব চন্দ্র শুভর নিজের ছবি সংবলিত ফেসবুক আইডি থেকে আল্লাহ ও রাসুল (সাঃ)–কে গালাগাল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে ম্যাসেজ পাঠানো হয়। যাদের ম্যাসেজে পাঠানো হয় তারা ম্যাসেজটি স্ক্রিনশট নিয়ে ফেসবুকে দিলে লোকজন প্রতিবাদ জানানো শুরু করে। এ নিয়ে বিভিন্ন মসজিদ থেকে কয়েক দফায় বিক্ষোভ প্রদর্শন হয়। এরই ফলশ্রুতিতে ‘তৌহিদী জনতার’ ব্যানারে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

টিআর/


 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি