ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

আধুনিক গান নিয়ে আসছেন অঙ্কন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯ ৯ আগস্ট ২০২০ | আপডেট: ২০:৫৭ ৯ আগস্ট ২০২০

এবার আধুনিক গান নিয়ে আসছেন সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী অনন্যা ইয়াসমিন অংকন। যদিও তিনি ফোক শিল্পী, তবে এবারই প্রথম চেষ্টা করলেন দুই বাংলার পুরোনো কিছু গান দর্শকদের উপহার দিতে।

একুশে টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘গানের ওপারে’ অনুষ্ঠানে অঙ্কন গাইবেন ৮০’ ও ৯০’ দশকের কিছু গান। আসাদুজ্জামান আসাদের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন দেশের জনপ্রিয় নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা।

অনুষ্ঠানটি প্রচার হবে সোমবার রাত ৮টায়।

এ বিষয়ে অঙ্কন বলেন, ‘যদিও আমি ফোক গাই, তবে এই অনুষ্ঠানের যে ভাবধারা সে অনুযায়ী একটু নিজেকে এক্সপেরিমেন্ট করলাম। এই অনুষ্ঠানে ওপার বাংলা, আর আমাদের দেশের পুরোনো কিছু গান থাকবে।’

তিনি আরও বলেন, ‘অনুষ্ঠানে দর্শক-শ্রোতারা আশা ভোসলে, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, আরতি মুখার্জি-র গান শুনবেন আমার কণ্ঠে। এ গানগুলো ছোট বেলা থেকে শোনার অভ্যাস ছিল। এবার হঠাৎ কাজে লেগে গেলো।’

অঙ্কন জানান, বিখ্যাত শিল্পীদের গান গাওয়া তার জন্য খুব কঠিনই ছিল। তবে তার আশা দর্শকরা এগুলো দেখলে এবং শুনলে তাদের ভালো লাগবে।

উল্লেখ্য, সাংস্কৃতিক পরিমণ্ডলে অংকনের সঙ্গীত চর্চা ছোট বেলা থেকেই। লালন সঙ্গীতেই তার পদচারণা। ফরিদা পারভীনকে ভাবেন নিজের আইডল হিসেবে। প্রথম যে গানটি কণ্ঠে তোলেন সেটি ছিলো- ‘খাঁচার ভেতর অচিন পাখি কেমনে আসে যায়’। মোটকথা ফোক গানেই স্বাচ্ছন্দ্যবোধ করেন অংকন।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি