ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

আপিল করবেন শাহাদাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮ ২০ নভেম্বর ২০১৯

নিষেধাজ্ঞার মানসিক প্রস্তুতি ছিল। কিন্তু মেয়াদ জানতে পেরে হতভম্ব হয়ে গেছেন শাহাদাত হোসেন। মাঠেই সতীর্থের গায়ে হাত তুলে পাঁচ বছরের নিষেধাজ্ঞা পাওয়া পেসার জানালেন, নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে দু-একদিনের মধ্যেই। জাতীয় লিগের ম্যাচে রোববার কথা কাটাকাটির জের ধরে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে মাঠেই মারধর করেন শাহাদাত। 

মঙ্গলবার টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটির সভায় দু’বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে এই পেসারকে। অর্থাৎ তিন বছরের আগে ফিরতে পারছেন না মাঠে।

তার বয়স এখন ৩৩। তিন বছর মাঠের বাইরে থাকা মানে ক্যারিয়ার একরকম শেষই। এত দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞা তাই মানতেই পারছেন না শাহাদাত। 

তিনি বলেন, আপিলে নিষেধাজ্ঞা কমবে বলেই তার বিশ্বাস। ‘আমি ভুল করেছি, সেটি বুঝতেও পেরেছি। সানিকে মাঠে ধাক্কা দিয়েছি, কাজটা ঠিক হয়নি। ওর সঙ্গে পরে মিটমাটও হয়ে গেছে। ভাবতেও পারিনি এত বড় শাস্তি পাব। আমি প্রচণ্ড হতাশ। তবে আপিল অবশ্যই করব। আমার ব্যাপারটি বুঝিয়ে বললে আশা করি শাস্তি কমবে। আমাকে নিয়ে অনেক কথাই হয়। কিন্তু ক্রিকেটে আগে কখনই বাজে কিছু করিনি। মাঠে খারাপ কিছুর রেকর্ড নেই। উনারা নিশ্চয়ই এসব বিবেচনা করবেন। ক্রিকেট ছাড়া আর কিছু পারি না। ক্রিকেট খেলেই জীবন চালাতে হবে। আশা করি আমার ব্যাপারটি বোর্ড ভেবে দেখবে। 

আপিল করার জন্য আগামী মঙ্গলবার পর্যন্ত সময় আছে শাহাদাতের। তবে দ্রুতই তিনি আপিল করবেন বলে জানালেন। এর আগে নিজ বাসার শিশু গৃহকর্মীকে নির্যাতনের দায়ে জেলে যেতে হয়েছিল শাহাদাতকে। জামিনে জেল থেকে মুক্তির পর নিজের ভুল স্বীকার করে দেশ ও জাতির কাছে ক্ষমা চেয়েছিলেন শাহাদাত।

সেবার এই পেসারকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বিসিবি। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে জীবিকার কথা ভেবে আবার অনুমতি দেয়া হয়েছিল ক্রিকেটে ফেরার। তারপরও দেশের ক্রিকেটের মূল স্রোতে ফিরতে তিনি হিমশিম খাচ্ছিলেন। ধুঁকছিলেন ফিটনেস ও ফর্ম নিয়ে।

তবে ধীরে ধীরে আবার নিজের জায়গা করে নিচ্ছিলেন। গত বছর বাংলাদেশ সফরে আসা জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে সুযোগও মিলেছিল। এবার জাতীয় লিগে আগের ম্যাচে নিয়েছিলেন চার উইকেট।

কিন্তু আবার শৃঙ্খলাভঙ্গের গুরুতর অপরাধে জড়িয়ে নিজের ক্যারিয়ারকে ঠেলে দিলেন অনিশ্চয়তায়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি