ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ইংল্যান্ড-নিউজিল্যান্ড লড়াইয়ে এগিয়ে কে?

প্রকাশিত : ১১:৩৮ ১৪ জুলাই ২০১৯ | আপডেট: ১৪:২২ ১৪ জুলাই ২০১৯

বিশ্বকাপ ট্রফি ছোঁয়া হয়নি ইংল্যান্ড বা নিউজিল্যান্ডের। তবে এবার তাদের সামনে সুবর্ণ সুযোগ। ক্রিকেট বিশ্ব এবার পেতে চলেছে নতুন বিশ্বচ্যাম্পিয়ন। আর এতে নতুন ইতিহাস লিখতে চাইবেন ইয়ন মরগান ও কেন উইলিয়ামসনরা।

এখন ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন, এবার নতুন ইতিহাস লিখবে কারা? সে প্রশ্নের উত্তর জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা। চলুন এর আগে এই দুই দলের হেড-টু-হেড এক নজরে দেখে নেওয়া যাক-

১৯৭৩ সাল থেকে ইংল্যান্ড-নিউজিল্যান্ড একে অপরের সঙ্গে ৯০টি ম্যাচ খেলেছে। এর মধ্যে নিউজিল্যান্ড ৪৩ বার ও ইংল্যান্ড জিতেছে ৪১ বার। নিস্ফলা হয়েছে চারবার।

এর মধ্যে বিশ্বকাপের আসরে আটবার মুখোমুখি হয়েছে তারা। নিউজিল্যান্ড পাঁচবার ও ইংল্যান্ড জিতেছে তিনবার।

এছাড়া, টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড। গত আসরে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ওঠে কিউইরা। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েই থাকতে হয় তাদের। তাই প্রথমবার বিশ্বজয়ের হাতছানি তাদের সামনে।

তবে চলতি বিশ্বকাপে গত ৩ জুলাই ইংল্যান্ডের সঙ্গে খেলেছিল নিউজিল্যান্ড। ইংলিশরা ১১৯ রানে কিউইদের হারিয়ে দিয়েছিল।

বিশ্বকাপে এবার নিয়ে মোট চারবার বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। আগের তিনবারই রানার্স হয়েই থাকতে হয়েছে ইংলিশদের। এবার একদিনের ক্রিকেটে ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে মরগানদের সামনেও।

এছাড়া, চলতি বিশ্বকাপের আগে ইংল্যান্ড তিনবার ফাইনাল, দুবার সেমিফাইনাল ও দুবার করে কোয়ার্টার ফাইনাল খেলেছে।

অন্যদিকে, নিউজিল্যান্ড ১৯৭৫ থেকে বিশ্বকাপে অংশ নিয়ে ছয়বার সেমিফাইনাল খেলেছে ও একবার ফাইনাল খেলেছে। এই নিয়ে ব্যাক-টু-ব্যাক ফাইনাল খেলছে তারা।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি