ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা ভাইরাস

ইতালি ফেরত ৪৮ জন গাজীপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৩ ১৫ মার্চ ২০২০

করোনা ভাইরাসে ঝুঁকিতে থাকা ইতালি ফেরত ৪৮ জনকে গাজীপুর নগরীর মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নেয়া হয়েছে। শনিবার রাতে তাদের বুঝে নেন সিভিল সার্জন ও গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকীসহ স্থানীয় প্রশাসন।

তাদের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ রয়েছে কি-না পর্যবেক্ষণ করা হবে। এ হাসপাতালে রেখে তাদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করা হবে। করোনা ভাইরাস বিষয়ক সচেতনতামূলক পরামর্শও দেওয়া হবে বলে জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে বিধ্বস্ত ইতালি। খাবার দোকান থেকে শুরু করে শিক্ষাপ্রতিষ্ঠান, খেলাধুলা, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার পরও থামছে না আক্রান্ত ও মৃতের মিছিল। নির্দিষ্ট কোনো প্রতিষেধক না থাকায় দেশিয় কিছু সম্ভাব্য প্রতিষেধক দেশব্যাপী ছড়ালেও কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না।

এদিকে, করোনাতঙ্কে কাঁপছে বিশ্ব। উৎপত্তিস্থল চীনে অনেকটা নিয়ন্ত্রণে আসলেও বিশ্বজুড়ে মহামারি আকার ধারণা করেছে করোনা। গত ২৪ ঘণ্টায় উহানসহ বেইজিংয়ে অন্তত ১৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে অন্তত ৩০ জন। সুস্থতার সংখ্যায় অন্যান্য দিনের তুলনায় ছিল কিছুটা কম।

উল্টোচিত্র চীনের বাহিরের দেশগুলোতে। বিশেষ করে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর অবস্থা উদ্বেগজনক। ইতালী ও ইরানের অবস্থ সবচেয়ে ভয়াবহ। দেশ দুটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন অবস্থায় ইউরোপকে পৃথকভাবে ‘মহামারির আশ্রয়কেন্দ্র’ বলে অভিহিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আজ রোববার স্থানীয় সংবাদমাধ্যম দ্য চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, বিশ্বের ১৩২টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতি ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ হাজার ৭৯৫ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও প্রায় ১০ হাজার মানুষ।  বর্তমানে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১ লাখ প্রায় ৫২ হাজার মানুষ।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি