Ekushey Television Ltd.

ইমরান খানের পরামর্শ না শোনার মাশুল দিল পাকিস্তান!

প্রকাশিত : ১৪:৩৩ ১৭ জুন ২০১৯

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবচেয়ে বড় জয় পেয়েছে ভারত। হারের পরে পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে নিয়ে তীব্র তর্ক-বিতর্ক শুরু হয়ে গেছে।

রোববার ম্যাচ শুরুর আগে থেকে পাক সংবাদমাধ্যমে সব চেয়ে বেশি করে চলছিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের টুইট। যেখানে দেশটির একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক এখনকার অধিনায়ককে বলছেন, পাকিস্তানকে জিততে হলে আগ্রাসী কৌশল নিতে হবে। টস জিতে ব্যাট করো।

কিন্তু সরফরাজ একা ইমরানের কথা না শোনার মতো দুঃসাহস দেখাবেন, কল্পনা করা কঠিন। তবে কারও কারও ব্যাখ্যা, সিদ্ধান্তের পিছনে বিদেশি কোচ মিকি আর্থারের হাত থাকতে পারে। আর তাই ইমরান খানের মতো কিংবদন্তি ক্রিকেটারের পরামর্শ না শোনার মাশুল দিলেন সরফরাজরা।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সরফরাজরা। রোহিত শর্মার সেঞ্চুরিতে ৩৩৬ রানের পাহাড় গড়ে ভারত। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪০ ওভারে ৩০২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮৯ রানে হেরে যায় পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের এটাই সবচেয় বড় জয়। বিশ্বকাপে এতদিন ভারত-পাকিস্তান ম্যাচে সর্বোচ্চ রান ছিল ৩০০। গত বিশ্বকাপে এই রান করেছিল ভারত।

ভারতের কাছে এমনভাবে হেরে যাওয়ার পাক মিডিয়া সরফরাজকে প্রশ্নবাণ ছুড়ে। আর সরফরাজ আপ্রাণ চেষ্টা করলেন নিজেদের সিদ্ধান্তকে আড়াল করার জন্য। কিন্তু এ ক্ষেত্রে ব্যাখ্যা যা-ই হোক, দেখা যাচ্ছে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান ঠিকই পরামর্শ দিয়েছিলেন।  

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি