ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ঈদের আগের দিনেও খাদ্য সহায়তার দাবিতে বিক্ষোভ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৬ ২৪ মে ২০২০

চলমান করোনাভাইরাস সংক্রমণকালে যানবাহন চালাতে না পেরে দুর্ভোগের শিকার হচ্ছেন মৌলভীবাজারের কমলগঞ্জের মাইক্রোবাস ও সিএনজি অটোরিক্সা চালকরা। খাদ্য সহায়তা চেয়ে মাসাধিককাল আগে নির্বাহী কর্মকর্তার কাছে চালকদের তালিকাসহ লিখিত আবেদন করেও কোন সহযোগিতা না পেয়ে ঈদের আগেরদিন রোববার (২৪ মে)  শমশেরনগর বাজার চৌমোহনায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানাতে বাধ্য হন তারা।

অভিযোগ তুলে মাইক্রোবাস চালক নুরুল ইসলাম জানান, কোন সহায়তা না পেয়ে খাদ্য সহায়তার দাবিতে রোববার (২৪ মে) ঈদের আগের দিন শমশেরনগর বাজার চৌমোহনায় সড়ক অবরোধ করে এ প্রতিবাদ জানাতে বাধ্য হন।

অবরোধে কয়েকশত মাইক্রোবাস ও সিএনজি অটো চালকরা অংশ নেন। এ সময় ত্রাণ না পাওয়া বেশ কিছু সাধারণ মানুষও এতে সংযুক্ত হন বলে জানান স্থানীয় সাংবাদিক শাহীন আহমদ।

রোববার সকাল সাড়ে ১১টায় মাইক্রোবাস চালক নুরুল ইসলাম ও জসিম উদ্দীনের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক মাইক্রোবাস ও সিএনজি অটো চালকরা শমশেরনগর চৌমুহনায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে। এসময় চার দিকের সড়কে আটকা পড়ে বিভিন্ন ধরণের যানবাহন। সাথে সাথে ঈদের আগের দিনে শেষ বাজার করতে আসা ক্রেতারাও চরম দুর্ভোগের মাঝে পড়েছিলেন। প্রায় ঘণ্টাব্যাপী এ বিক্ষোভকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ এসে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের সাথে আলোচনা করে এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কথা বলে আজ দিনের মধ্যে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে।

সমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে আসেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে তাদের খাদ্য সহায়তার আশ্বাস দিলে তারা সড়ক অবরোধ তুলে নেয়।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভের সত্যতা নিশ্চিত করে বলেন, শমশেরনগর ইউনয়িনের চেয়ারম্যান এসে এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সাতে কথা বলেন।

 শ্রমিক নেতা জসিম উদ্দীনে জানান, আজকের ভিতরে তাদের খাদ্য সহায়তার আশ্বাস দিলে তারা বিক্ষোভ প্রত্যাহার করে নেন। এ সময় তিনি বলেন, আমাদের খাদ্য সহায়তা না দিলে গাড়ী চালানোর অনুমতি দিতে হবে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি