ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

উইন্ডিজদের বিপক্ষে আজ মাঠে নামবে টাইগাররা

প্রকাশিত : ১০:২৫ ১৭ জুন ২০১৯ | আপডেট: ১১:৩৩ ১৭ জুন ২০১৯

পাঁচদিন বিরতির পর নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। টনটনে বাংলাদেশ সময় আজ সোমবার বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। জয়ের ধারায় ফিরতে উন্মুখ দু’দল।

চার ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট তিন করে। শ্রীলংকার সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় কিছুটা হতাশ বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়েই সেই হতাশা কাটাতে চায় টাইগাররা। বাংলাদেশ একাদশে আসতে পারে একের অধিক পরিবর্তন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ের আশা জাগিয়ে হেরে যাওয়া আর অপেক্ষাকৃত র্দুবল প্রতিপক্ষ শ্রীলংকার সঙ্গে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি। এখন সেমি ফাইনালে যাওয়ার কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ দল। রেসে থাকতে শেষ পাঁচটি ম্যাচের অন্তত ৩টি জিততে হবে, চারটি জিতলে টিকেটের নিশ্চয়তা পাওয়া যাবে। এমন অবস্থায় আজ প্রতিপক্ষ ক্যারিবীয়রা। যাদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ জিতেছে মাশরাফির দল।

তবে সেই ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন না ব্যাটিং সাইক্লোন, ক্রিস গেইল, অল রাউন্ডার আন্দ্রে রাসেল ও গতির মাস্টার ওসানে থমাসের মতো তারকারা। ম্যাচের ফলাফল ঘুরিয়ে দিতে এই তিন জনের জ্বলে উঠাই যথেষ্ট। তবে এতো সমীকরণ নিয়ে ভাবার সময় নেই বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। এই ম্যাচ জেতাই এখন তার প্রধান লক্ষ্য। এই ম্যাচ জিতেই পরের ম্যাচ নিয়ে ভাবতে চান টাইগার অধিনায়ক।

অপরদিকে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করলেও সেই ছন্দে আর পাওয়া যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজকে। অস্টেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হার আর বৃষ্টিতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি ক্যারিবীয়দের। তাই এ ম্যাচে জয়ের জন্যই লড়বে গেইলরা। টনটনের মাঠ আয়তনে ছোট হওয়ায় এটিকে নিজেদের জন্য সুবিধাই মনে করছে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়দের অধিনায়ক, জেসন হোল্ডার বলেন, গত একবছরে আমাদের বিপক্ষে নয় ম্যাচে সাতটিতে জিতেছে বাংলাদেশ। এজন্য তাদের বিপক্ষে আমরা আন্ডারডগ হয়েই মাঠে নামবো।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি