ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

উইম্বলডনে রোমানিয়ান কন্যার ইতিহাস

প্রকাশিত : ২৩:৩০ ১১ জুলাই ২০১৯

প্রতি বছরই চারটি করে গ্রান্ডস্লাম টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় লন টেনিসে। এর মধ্যে সবচেয়ে ঐতিহ্যময় টুর্নামেন্ট হচ্ছে উইম্বলডন। লন্ডনে অনুষ্ঠিত এ টুর্নামেন্টকে টেনিসের বিশ্বকাপও বলা হয়। আর এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে এবার ইতিহাস গড়লেন এক রোমানিয়ান কন্যা।

ইতিহাস গড়া এই রোমানিয়ান কন্যার নাম সিমোনা হালেপ। দেশটির ইতিহাসে প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনালে নাম লিখেছেন তিনি। বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া সেমিফাইনালে ইউক্রেনের এলিনা সিতোলিনাকে সরাসরি সেটে (৬-১, ৬-৩) হারিয়ে প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে ওঠেন এই রোমানিয় টেনিস তারকা।

নিজের এমন অসাধারণ পারফরমেন্সে বেশ খুশি হালেপ। ফাইনাল নিশ্চিত করার পর তিনি বলেন, ‘কোর্টে পা রাখার পর সবসময় আমি আমার নিজের সেরাটা দেয়ার চেষ্টা করি। সেটা কোনো ব্যাপার নয় যে, আমি কার বিপক্ষে খেলছি। উইম্বলডনের ফাইনালে পৌঁছানোর পর আমি আর কিছু চাইতে পারি না।’

প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে পৌঁছালেও হালেপ কোনো গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে খেলবেন এ নিয়ে দ্বিতীয়বার। এর আগে ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলেন তিনি। সেবার যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেনকে ৩-৬, ৬-৪, ৬-১ সেটে হারিয়ে আইফেল টাওয়ারের সামনে শিরোপা উঁচিয়ে ধরেন এই রোমানিয় সুন্দরী।

এদিকে উইম্বলডনের নারী বিভাগের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের মুখোমুখি হয়েছেন চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভা। এ দু’জনের মধ্যে জয়ী খেলোয়াড়ই হালেপের বিপক্ষে লড়বেন ১৩ জুলাইয়ের ফাইনালে।

এনএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি