ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

উগান্ডায় ব্র্যাকের ব্যাংকিং কার্যক্রম শুরু

প্রকাশিত : ১১:৩৩ ২৬ এপ্রিল ২০১৯

উগান্ডায় একটি ব্যাংকের কার্যক্রম শুরু করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। দেশটিতে ‘ব্র্যাক-উগান্ডা মাইক্রোফিন্যান্স লিমিটেড’ নামে কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানটি এখন থেকে ‘ব্র্যাক-উগান্ডা ব্যাংক লিমিটেড (বিইউবিএল)’ নামে একটি পূর্ণ তফসিলি ব্যাংক হিসেবে পরিচালিত হবে। উগান্ডাসহ বর্তমানে আফ্রিকার পাঁচটি দেশে ব্র্যাকের উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার উগান্ডার রাজধানীর কাম্পালায় এই ব্যাংকের প্রধান কার্যালয় উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দেশটির ফার্স্ট ডেপুটি প্রাইম মিনিস্টার ও দেশটির সরকারি কার্যক্রম বিষয়ক সংসদীয় উপনেতা জেনারেল মোজেস আলী। ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব জানানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উগান্ডার বিনিয়োগ ও ব্যক্তিমালিকানায় অর্থায়ন বিষয়ক প্রতিমন্ত্রী এভিলিন এনিটে কাজিক, বিইউবিএলের পরিচালনা পর্ষদের চেয়ারপারসন বিচারপতি অগাস্টাস কানিয়া, ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা, ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ফারুক আহমেদ, ব্র্যাক মাইক্রোফাইন্যান্সের উর্ধ্বতন কর্মকর্তা শামেরান আবেদসহ অন্যরা।

প্রসঙ্গত, ব্র্যাক ২০০৬ সাল থেকে উগান্ডায় নিম্ন আয়ের জনগোষ্ঠী এবং নারীদের জন্য আর্থিক সেবাসহ নারীর ক্ষমতায়ন, শিশু ও কিশোরীদের শিক্ষা, নারীর প্রতি সহিংসতারোধ, জীবিকা উন্নয়ন এবং কৃষিদক্ষতায় সেবা দিয়ে আসছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি