Ekushey Television Ltd.

উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা ভারতের

প্রকাশিত : ১৭:১১ ১৬ জুন ২০১৯ | আপডেট: ১৭:১৭ ১৬ জুন ২০১৯

ভারত পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। চলতি বিশ্বকাপের ২২তম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে ভারত। এ রিপোর্ট লেখা অবধি, ২৩ ওভারে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৩৬ রান। উইকেটে আছেন ওপেনার রোহিত শর্মা (৫৭) এবং লোকেশ রাহুল (৭৫)।

আজ সোমবার (১৬ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত ছয় দেখার একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। যার প্রথমটি ছিল ১৯৯২ সালে, তবে সেবারই প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতেছিল পাকিস্তান।

এবারের বিশ্বকাপে ভারতের শুরুটা ভালোই হয়েছে। অন্যদিকে, পাকিস্তান সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। বিশ্বকাপে খেলা দুই ম্যাচের দু’টিতেই জিতেছে ভারত, তাদের একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এদিকে, চার ম্যাচে কেবল একটি জয় পাকিস্তানের। বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে পাকিস্তানের এই ম্যাচ জয়ের বিকল্প নেই। অন্যদিকে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছে টিম ইন্ডিয়া।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারানোর পর নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতেছিল ৩৬ রানে। আর তাদের তৃতীয় ম্যাচে বৃষ্টি বাধা দিলে নিউজিল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে টিম ইন্ডিয়া। এদিকে, পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজদের কাছে ৭ উইকেটে হারে। পরের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১৪ রানে জিতেছিল। তৃতীয় ম্যাচে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে পাকিস্তান। আর চতুর্থ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান হেরেছিল ৪১ রানে।

বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০৬টি, ভারত জয়ীঃ ০৬টি, পাকিস্তান জয়ীঃ ০টি, পরিত্যক্তঃ ০টি, ড্রঃ ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১৩১টি, ভারত জয়ী: ৫৪টি, পাকিস্তান জয়ী: ৭৩টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ৪টি।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।


টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি