ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এসআইবিএলের চেয়ারম্যান প্রফেসর আনোয়ারুল আজিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬, ১ নভেম্বর ২০১৭

এসআইবিএলের চেয়ারম্যান প্রফেসর আনোয়ারুল আজিম, ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী ওসমান আলী।

এসআইবিএলের চেয়ারম্যান প্রফেসর আনোয়ারুল আজিম, ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী ওসমান আলী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রফেসর আজিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় বি.কম এবং এম.কম সম্পন্ন করেন। পরে ১৯৮২ সালে ফিলিপাইন্স ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন। ১৯৭৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লেকচারার পদে যোগ দেন। তিনি দীর্ঘ ও বর্নাঢ্য শিক্ষকতার জীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর, একই বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন। প্রফেসর আজিম ‘দ্য ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’ কর্তৃক এশিয়ার ‘বেস্ট বি স্কুল অ্যাওয়ার্ড ২০১২’র বেস্ট প্রফেসর ইন স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট পদকে ভূষিত হয়েছেন।

সোস্যাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান এবং নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জনাব বেলাল আহমেদ। তিনি কানাডা থেকে উচ্চ শিক্ষা সম্পন্ন করে ইউনিটেক্স প্রোপ্রাইটরশীপের প্রোপ্রাইটর হিসেবে বাংলাদেশে তার কর্মজীবন শুরু করেন। বর্তমানে ইউনিটেক্স গ্রুপের বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠান ইউনিটেক্স স্পিনিং লিমিটেড, ইউনিটেক্স কম্পোজিট মিলস্ লিমিটেড, ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেড, ইউনিটেক্স পেট্রোলিয়াম লিমিটেড, ইউনিটেক্স সিমেন্ট লিমিটেড, ইউনিটেক্স স্টীল মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পদ্মা ওয়্যার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান ছিলেন।

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন কাজী ওসমান আলী। এর আগে তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। ওসমান আলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি করেন। তিনি ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ৩৪ বছরের ব্যাংকিং পেশায় ওসমান আলী দেশে ও বিদেশ ব্যাংকিংয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার ও ওয়ার্কশপে  অংশ নিয়েছেন।

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ও বাংলাদেশ ব্যাংক এই নিয়োগের অনুমোদন দিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি ।

// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি